1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

চেয়ারম্যান সঞ্জিবসহ ৩ ইউপি সদস্য বরখাস্ত

  • আপডেট সময় শুক্রবার, ৮ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
মধ্যনগরে আপস অযোগ্য লোমহর্ষক, চাঞ্চল্যকর সুজন হত্যাকা-ের মামলা ধামাচাপা দেওয়ার চেষ্টা করায় উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার টিটুসহ তিন ইউপি সদস্য সাময়িক বরখাস্ত হয়েছে।
গত মঙ্গলবার (৫ মার্চ) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব এ কে এম আনিসুজ্জামান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার মধ্যনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার টিটু, ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রাণগোপাল চৌধুরী, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য সুমন চন্দ্র বর্মণ ও পার্শ্ববর্তী চামরদানী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল ইসলাম নুরু আপস অযোগ্য হত্যা মামলায় তাদের দাপ্তরিক সিল ও স্বাক্ষর দিয়ে লোমহর্ষক ও চাঞ্চল্যকর হত্যাকা-ের ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করায় জেলা প্রশাসকের সুপারিশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের গত ৫ মার্চ ১৯৫ নম্বর প্রজ্ঞাপনে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর সঙ্গে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী তাদের ওই পদ থেকে কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তার জবাব পত্রপ্রাপ্তির ১০ দিনের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণ নিশ্চিকরণের জন্য নির্দেশ দেওয়া হয়।
সুনামগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান সঞ্জীব তালুকদারসহ ওই ইউপি সদস্যরা প্রচলিত আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একটি হত্যা মামলাকে ধামাচাপা দিতে তাদের অফিসিয়াল সিল স্বাক্ষর দিয়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। এ ঘটনা অবগত হয়ে জেলা প্রশাসন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগকে আবেদন জানায়। জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে গত ৫ মার্চ তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী কেন চূড়ান্ত অপসারণ করা হবেনা সাময়িক বরখাস্ত পত্র প্রাপ্তির দশ কার্য দিবসের মধ্যে সুনামগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে জবাব দিতে নির্দেশনা দেওয়া হয়েছে। বরখাস্ত সংক্রান্ত অনুলিপি স্থানীয় সরকার মন্ত্রীর একান্ত সচিব, সুনামগঞ্জ জেলা প্রশাসক, মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সরকারি সংশ্লিষ্টদের অবগত করা হয়েছে।
একটি সূত্র জানিয়েছে, মধ্যনগর সদর ইউনিয়নের হরিপুর নোয়াগাঁও গ্রামের সুজনকে চরম নির্যাতন করে খুন করা হয় ২০১৮ সালে। এ ঘটনাটি ধামাচাপা দিতে প্রায় ৭ লক্ষ টাকার লেনদেন হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত সঞ্জীব তালুকদারসহ অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালককে নির্দেশ দিয়েছিল। এই নির্দেশের আলোকে জেলা প্রশাসক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগকে সুপারিশ করেন।
বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান সঞ্জীব তালুকদারের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের নানা অভিযোগও আছে। সঞ্জিব তালুকদারের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন ধরেননি।
ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা অতীশ দর্শী চাকমা মধ্যনগর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ তিন ইউপি সদস্যকে বরখাস্তের একটি প্রজ্ঞাপন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদারসহ তিন ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত বিষয়ে একটি প্রজ্ঞাপন পেয়েছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com