1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এডিবি’র সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে অভিনব কর্মসূচি

  • আপডেট সময় শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
মুনাফার বদলে মানুষ ও পৃথিবীকে গুরুত্ব দিয়ে এশিয়ান উন্নয়ন ব্যাংক এডিবি’র সুরক্ষা নীতি পরিবর্তনের দাবি জানিয়ে সুনামগঞ্জে কৃষকদের অভিনব র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বৃহ¯পতিবার (২৫ এপ্রিল) সদর উপজেলার দেখার হাওরপাড়ের রঙ্গের বাজারে উন্নয়ন সংস্থা হাউস, ক্লিন ও বিডব্লিওজিওডি “প্রটেক্ট পিপল এন্ড প্রানেট ওভার প্রফিট” শিরোনামে এক অভিনব কর্মসূচির আয়োজন করে। নারী, কৃষক ও তরুণেরা লাঙ্গল, জোয়াল, জাল, কোদাল ও কাঁচিসহ জীবন ও জীবিকার সাথে স¤পর্কিত উপকরণসহ এতে অংশগ্রহণ করে।
অংশগ্রহণকারীরা পরিবেশগত এবং সামাজিক সুরক্ষা, শ্রমের মান এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে একটি ন্যায্য ও ন্যায়সঙ্গত জ্বালানি রূপান্তর নিশ্চিতকরণ, জীবাশ্ম জ্বালানি ও ভুয়া প্রযুক্তিতে বিনিয়োগ বন্ধ এবং নবায়নযোগ্য জ্বালানিতে অর্থায়ন করে বাংলাদেশকে সহায়তা করা এবং এডিবির লাভজনক কার্যক্রমকে সুরক্ষিত করা বন্ধকরণের দাবি জানান।
র‌্যালিতে উপস্থিত ছিলেন হাউসের নির্বাহী পরিচালক সালেহিন চৌধুরী শুভ, অনির্বাণ মহিলা সংঘের সভাপতি শিল্পী বেগম, পরিবেশ ও উন্নয়নে তারুণ্যের সভাপতি ফারুক আহমদ, যুবনেতা বাবলু মিয়া, মাহিন চৌধুরী, আকাশ মিয়া, রিনা বেগম, ফারজানা আক্তার প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com