1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নির্বাচনী আমেজে নেতাদের ঈদ উদযাপন

  • আপডেট সময় বুধবার, ২০ জুন, ২০১৮

মাহমুদুর রহমান তারেক ::
সুনামগঞ্জে এ বছর ঈদুল ফিতর উৎসবে ছিল নির্বাচনী আমেজ। জেলার ৫টি আসনের বর্তমান সংসদ সদস্য ও সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ এলাকায় ঈদ পালন করার পাশাপাশি নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে ব্যস্ত সময় কাটিয়েছেন। মঙ্গলবার পর্যন্ত তাদের এই ব্যস্ততা ছিল। এছাড়া প্রতিটি আসনের সম্ভাব্য প্রার্থীরা পোস্টার-বিলবোর্ড টাঙিয়ে নির্বাচনী এলাকার জনসাধারণকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন। যা ছিল চোখে পড়ার মতো।
সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা) আসনের বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন প্রায় পুরো রমজান মাস কাটিয়েছেন নির্বাচনী এলাকায়। তাঁর নির্বাচনী এলাকার সব উপজেলায় তিনি ইফতার মাহফিলে যোগদান করেন। এছাড়া বিভিন্ন অঙ্গসংগঠনের সম্মেলনেও যোগ দেন তিনি। ঈদে এলাকার মানুষের সঙ্গে তাঁর ব্যস্ত সময় কেটেছে।
এই আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা আ.লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম তার নিজ উপজেলা জামালগঞ্জসহ অন্য এলাকার নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে ঈদ উৎসব উদযাপন করেছেন। সিলেট জেলা জেলা আ.লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাড. রনজিত সরকার ঈদের পরদিন থেকেই তাহিরপুরসহ অন্য এলাকায় নেতাকর্মীদের সঙ্গে সময় কাটান। কেন্দ্রীয় কৃষক লীগের মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. শামীমা শাহরিয়ার রমজান মাসজুড়েই গণসংযোগ করেছেন পুরো নির্বাচনী এলাকায়। যোগ দিয়েছেন বিভিন্ন ইফতার মাহফিলে। ঈদেও তিনি নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. আক্তারুজ্জামান সেলিমের পক্ষে ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে পোস্টার-বিলবোর্ড ছাপিয়েছেন তাঁর অনুসারীরা। ঈদ পরবর্তী তিন দিন তিনি নির্বাচনী এলাকার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
এই আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী ডা. রফিক চৌধুরী ঢাকায় ঈদ পালন করলেও রমজান মাসে তিনি ব্যস্ত সময় কাটান নিজ নির্বাচনী এলাকায়। মুঠোফোনে তিনি নির্বাচনী এলাকার নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। বিএনপি’র আরেক মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বরাবরের মতই ঈদ নেতাকর্মীদের সঙ্গে কাটিয়েছেন। ঈদের পরে তিনি হাওরপাড়ের কৃষকদের নিয়ে ‘ঈদ আড্ডা’র আয়োজন করেন। যা সবার নজর কাড়ে। এই আসনের বিএনপি’র আরেক মনোনয়ন প্রত্যাশী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুল হক ঈদে নেতাকর্মীদের সঙ্গে ব্যস্ত সময় কাটান।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা ঢাকায় ঈদ উদযাপন করেন। তবে মুঠোফোনে তিনি নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন।
এই আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি নাছির উদ্দিন চৌধুরী দিরাইয়ে ঈদের নামাজ আদায় করেন। পরে বাসায় নেতাকর্মীদের সঙ্গে আলাপচারিতায় সময় কাটান।
সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনের বর্তমান এমপি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান রমজান মাসে ব্যস্ত সময় কাটান নিজ নির্বাচনী এলাকায়। ঈদ পালন করেন নিজ গ্রাম দক্ষিণ সুনামগঞ্জের ডুংরিয়ায়। জেলা শহরে ঈদের নামাজ আদায় করেন তিনি। সেখানে তিনি বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়া দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুরের নেতাকর্মীদের নিয়ে ঈদের দুই দিন ব্যস্ত সময় কাটান।
এই আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী আজিজুস সামাদ ডন নির্বাচনী এলাকায় ঈদ না করলেও মুঠোফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতাকর্মীদের সময় দেন। রমজানে তিনি নির্বাচনী এলাকায় বিভিন্ন ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।
জেলা আ.লীগের সহ-সভাপতি সৈয়দ আবুল কাসেম পুরো রমজান মাস জগন্নাথপুরের প্রায় সব ইউনিয়নের ইফতার মাহফিলে যোগ দেন। এরই ফাঁকে ফাঁকে তিনি বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা- সাধারণ মানুষের কাছে তোলে ধরেন। ঈদের দিন থেকেই তিনি নির্বাচনী এলাকার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে সময় কাটান।
বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী কর্নেল (অব.) আলী আহমদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহমদ নিজ এলাকায় উপস্থিত হয়ে এবং যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ ফোনে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।
সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে ঈদ উপলক্ষে নির্বাচনী আমেজ ছিল বেশ জমজমাট। রমজানে নেতাকর্মীদের সঙ্গে শুধু ইফতারে অংশগ্রহণ করে বসে না থেকে মনোনয়ন প্রত্যাশীরা ঈদ পালন করতে নির্বাচনী এলাকায় চলে আসেন। জেলা আ.লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান ঈদ পরিবারের সঙ্গে ঢাকায় পালন করলেও ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করতে দু’এক দিনের মধ্যে নির্বাচনী এলাকায় তাঁর আসার কথা রয়েছে।
জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট ঈদের দুই দিন আগে ইফতার মাহফিলের আয়োজন করেন। সেখানে সদর ও বিশ্বম্ভরপুরসহ পুরো জেলার নেতাকর্মীরা অংশ নেন। শহরে কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন তিনি। পরে বাসায় ঈদ শুভেচ্ছায় মিলিত হন।
জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন পুরো রমজান মাসজুড়ে ইফতার মাহফিলে অংশগ্রহণের পাশাপাশি গণসংযোগ করেন। ঈদের দুই দিন আগ থেকে নির্বাচনী এলাকায় গরিব-দুস্থদের মধ্যে পোষাক বিতরণ করেন। ঈদের নামাজ আদায় করেন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। পরে নেতাকর্মীদের সঙ্গে বাসায় ও পরে সিনিয়র নেতাদের বাসায় গিয়ে তিনি শুভেচ্ছা বিনিময় করেন।
একই আসনে আরেক মনোনয়ন প্রত্যাশী জেলা আ.লীগের সহ-সভাপতি ও পাবলিক প্রসিকিউটর অ্যাড. খায়রুল কবির রুমেন-এর নির্বাচনী প্রচারণা ছিল চোখে পড়ার মতো। এই আসনের দুই উপজেলায় সাধারণ মানুষকে শুভেচ্ছা জানিয়ে তার পক্ষে নেতাকর্মীরা ফেস্টুন-বিলবোর্ড টাঙিয়েছেন। তিনি নিজেও ঈদের দিন থেকে নেতাকর্মীদের সাথে ব্যস্ত সময় কাটান।
জেলা জাপা’র আহ্বায়ক ও সুনামগঞ্জ-৪ আসনের এমপি অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বরাবরের মতো এবারো নিজ এলাকায় ঈদ উদযাপন করেন। ঈদের আগে গরিব-দুস্থদের মধ্যে পোষাক, খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। ঈদের নামাজ আদায় করেন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। পরে হাসননগরের বাসায় নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
এছাড়া সুনামগঞ্জ-৪ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ সুনামগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় ও বিশ্বম্ভরপুরের বাঘবেড়, পলাশ, ভাদেরটেক এলাকায় গণসংযোগ ও সাধারণ মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
এই আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী বেশ কয়েকজন, তাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করেছেন। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক হুইপ অ্যাড. ফজলুল হক আছপিয়া বর্তমানে ওমরাহ পালনের জন্য সপরিবারে সৌদিআরব অবস্থান করছেন। সেখানেই তিনি পবিত্র ঈদুল ফিতর পালন করেন। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন অন্যবারের মতো এবার নিজ এলাকায় ঈদের নামাজ আদায় করে বাসায় নেতাকর্মীদের সঙ্গে সময় কাটান। একই আসনে মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল ও জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত ঈদের নামাজ আদায় শেষে বাসায় ও দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বরাবরের মতো ছাতকে ঈদ উদযাপন করেন। পরে জনপ্রিয় এই নেতা তার আসনের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে ব্যস্ত সময় কাটান। এই আসনের আরেক মনোনয়ন প্রত্যাশী জেলা আ.লীগ নেতা শামীম আহমদ চৌধুরীও ঈদ উপলক্ষে নেতাকর্মীদের সময় দেন।
বিএনপি’র তিন শক্তিশালী মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপি’র সভাপতি সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী ও শিল্পপতি ইঞ্জিনিয়ার মুনসেফ আলী ঈদ ছাতকে না করলেও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন নেতাকর্মীদের সঙ্গে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com