1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তথ্য অধিকার আইন সকল আইনের ঊর্ধ্বে : প্রধান তথ্য কমিশনার

  • আপডেট সময় বুধবার, ২০ জুন, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেছেন, তথ্য পাওয়া জনগণের সাংবিধানিক অধিকার। তথ্য অধিকার আইন-২০০৯ জনগণের এই অধিকার প্রয়োগের সুযোগ করে দিয়েছে। এর মাধ্যমে সকল ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহি ও সুশাসন প্রতিষ্ঠিত হচ্ছে।
মঙ্গলবার দুপুরে সিলেট বেতারের সভাকক্ষে তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ে বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, বিভাগীয় তথ্য অফিস, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও সিলেটের গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
প্রধান তথ্য কমিশনার বলেন, তথ্য অধিকার আইন সকল আইনের ঊর্ধ্বে। এটা একটি সামগ্রিক আইন। এ আইনের কোনো আইনের সঙ্গে সাংঘর্ষিক নয়। জনস্বার্থে এ আইনের প্রয়োগ ও বাস্তবায়নে গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, আগে তথ্য গোপনের একটা প্রবণতা ছিল। এখন আর সেটা নেই। আইনের ফলে সরকারি ও বেসরকারি সকল দফতরের কর্মকর্তাগণ তথ্য প্রদানে বাধ্য। সরকার সবক্ষেত্রে অনিয়ম, দুর্নীতি প্রতিরোধে এ আইন করেছে। এখন সর্বত্রে এ আইনের প্রয়োগ চায়।
বাংলাদেশ বেতার সিলেট প্রসঙ্গে তিনি বলেন, সিলেট সাংস্কৃতিক রাজধানী। জাতীয় সংস্কৃতি সমৃদ্ধ করেছে সিলেট বেতার। দেশের স্বাধীনতায় বেতারের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশব্যাপী বেতারের আধুনিকায়নে সরকার বিশেষ প্রকল্প হাতে নিয়েছে। সিলেট বেতার কমপ্লেক্স নির্মাণে ৫৬ কোটি টাকার প্রকল্প অনুমোদন হয়েছে। শিগগিরই এ কাজ শুরু হবে।
বাংলাদেশ বেতার সিলেট আঞ্চলিক অফিসের পরিচালক মো. ফখরুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিলেট আঞ্চলিক তথ্য অফিসের উপ-পরিচালক জুলিয়া যেসমিন মিলি, বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি আজিজ আহমদ সেলিম, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ স¤পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, আব্দুর রশিদ মো. রেনু, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) এর সাধারণ স¤পাদক দেবাশীষ দেব, সিনিয়র সাংবাদিক আ ফ ম সাঈদ, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com