1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শেখ হাসিনা সকল স্তরে নারীদের অধিকার প্রতিষ্ঠা করেছেন : এমপি মোহাম্মদ সাদিক

  • আপডেট সময় রবিবার, ১০ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া, শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সকাল ১০টায় কলেজ মাঠে অনুষ্ঠানের আয়োজন হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জ্যোতির্ময় দাস।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ সাদিক। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম বিচার বিভাগে নারী অধিকার প্রতিষ্ঠা করেন। নারীদের সকল বিভাগে অগ্রাধিকার দিয়েছেন। আজ নারী অধিকার প্রতিষ্ঠায় জননেত্রী শেখ হাসিনার অবদান আছে। সকল স্তরে নারীদের অধিকার প্রতিষ্ঠা করেছেন তিনি।
ড. মোহাম্মদ সাদিক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, চৌকোণা মোবাইল ব্যবহার বেড়েছে এখন সাড়া বিশ্বে। বিনা প্রয়োজনে অতিরিক্ত মোবাইল ব্যবহার খুবই খারাপ। অনেকে রাত জেগে মোবাইল ব্যবহার করেন। দিনের বেলায় লেখাপড়ায় মন বসে না তাদের। দৈনন্দিন কাজ করতে ভাল লাগে না। বলা যায় এটা পৃথিবীর শ্রেষ্ঠ মাদক। তিনি আরও বলেন, এই মোবাইল তোমাদের জরুরি প্রয়োজনে ব্যবহারের সময় মনে রাখতে হবে, মোবাইল যেন তোমাদেরকে ব্যবহার না করে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। তিনি বলেন, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে পৌরসভার পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি করা, বইয়ের ব্যবস্থা করে দেয়া, ড্রেসের ব্যবস্থা করাসহ সবই করে দিচ্ছে। আমরা শিক্ষার অগ্রগতিতে কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের শিক্ষা অর্জনে মনোযোগী হতে হবে। দেশের উচ্চপর্যায়ে অধিষ্ঠিত হতে প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই সুশিক্ষা অর্জন করতে হবে।
মঞ্চে উপস্থিত ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ কামরুজ্জামান, সুনামগঞ্জ সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আব্দুর রাকিব তারেক, প্রভাষক দীন ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. মাহবুবুল হাছান শহীন, প্রভাষক রামানুজ আচার্য্য, প্রভাষক মাসুদ জামান লিটন।
আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। পরে কলেজের পক্ষ থেকে অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী জেনিয়া আক্তার ও গীতা থেকে পাঠ করেন শিক্ষার্থী অর্পিতা তালুকদার।
অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন করে শিক্ষার্থীরা। একই সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন অতিথিবৃন্দ। পায়রা অবমুক্ত করে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com