1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

  • আপডেট সময় শনিবার, ৯ মার্চ, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
“নারীর সমঅধিকার, সমসুযোগ : এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), ব্র্যাক, কেয়ার ও ইসলামিক রিলিফসহ বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থাগুলোর সহযোগিতায় উদযাপিত হয় আন্তর্জাতিক নারী দিবস।
দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ হতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।
সভায় সুশাসন প্রতিষ্ঠা ও জেন্ডার সমতা, নারীর ক্ষমতায়ন এবং দুর্নীতি প্রতিরোধ করে টেকসই উন্নয়ন অর্জনে করণীয় হিসেবে টিআইবি আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উপলক্ষে বিভিন্ন দাবি উত্থাপন করা হয়।
সভায় বক্তারা নারী দিবসের গুরুত্ব উল্লেখ করে বলেন, রাজনৈতিক, অর্থনৈতিক, পারিবারিক ও সামাজিকসহ সর্বত্র নারীর অধিকার নিশ্চিত ও জেন্ডার সমতা বাস্তবায়নের অংশ হিসেবে ২০০৯ সাল থেকে সরকার জেন্ডার বাজেট প্রতিবেদন প্রকাশ করে আসছে, যা প্রশংসাযোগ্য।
দোয়ারাবাজার :
‘শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা’ এই প্রতিপাদ্যে দোয়ারাবাজারে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৮ মার্চ) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনুর সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা প্রিয়ব্রত নাগের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছালেহা বেগম মিনা, সহকারী কমিশনার (ভূমি) ফজলে রব্বানী চৌধুরী, উপজেলা প্রকৌশলী আব্দুল হামিদ, দোয়ারারাজার থানার ওসি (তদন্ত) শামছুদ্দিন, বিআরডিবি কর্মকর্তা শাহীন আহমেদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রতিনিধি এনামুল হক প্রমুখ। এসময় সমাজের বিভিন্ন পেশার নারী উদ্যোক্তা,এনজিও কর্মী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
জগন্নাথপুর :
জগন্নাথপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার উপজেলা মহিলা অধিদপ্তরের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-বশিরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা মহিলা অধিদপ্তরের প্রশিক্ষক উনু মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মাসুম বিল্লাহ, উপজেলা একাডেমিক সুপার ভাইজার অরূপ কুমার রায়, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শায়েক আহমদ, প্রশিক্ষণার্থী আবিদা সুলতানা প্রমুখ।
ধর্মপাশা :
ধর্মপাশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে শুক্রবার সকাল ১১টার দিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয় এই সভার আয়োজন করে। উপজেলা ভূমি কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) অলিদুজ্জামান এতে সভাপতিত্ব করেন। উপজেলা আনসার ভিডিপি ও ভিডিপি কর্মকর্তা তৌহিদ মিয়ার সঞ্চালনে সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহিমা খানম। দিবসটি উপলক্ষে ওইদিন সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রা বের হয়।
দিরাই :
দিরাইয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনি রায়, উপজেলা মহিলা অধিদপ্তরের সত্যব্রত দাস, দিরাই প্রেসক্লাবের অর্থস¤পাদক প্রশান্ত সাগর দাসসহ প্রশাসনও বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com