1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিএনপির রাজনীতি : আন্দোলনের ফাঁকে নির্বাচনী প্রচারণা

  • আপডেট সময় রবিবার, ২১ অক্টোবর, ২০১৮


স্টাফ রিপোর্টার ::

সুনামগঞ্জে আন্দোলনের ফাঁকে চলছে বিএনপির নির্বাচনী প্রচারণা। রাজপথে থাকার পাশাপাশি সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা পোস্টার বিলবোর্ডের মাধ্যমে নিজেদের প্রার্থীতা জানান দিচ্ছেন। কর্মীরা অবশ্য অনেকটা প্রকাশ্যেই নেতাদের পক্ষে প্রচারণা শুরু করেছেন।
বিএনপি সূত্রে জানা গেছে, দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেনেড হামলার মামলার রায় বাতিলের দাবিতে সারা দেশে চলছে কর্মসূচি। ব্যাপক ধরপাকড়ের মধ্যেই রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছে দেশের প্রধান এই রাজনৈতিক দলটি। সুনামগঞ্জের অন্য সময়ের তুলনায় অনেকটা সক্রিয় দলীয় নেতাকর্মীরা। পুরাতন বাসস্টেশন থেকে প্রতিদিনই দলীয় নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচি পালন করছেন। মূল দল বিএনপির সঙ্গে যুবদল, কৃষকদল, স্বেচ্ছাসেবকদল, মহিলা দল, ছাত্রদলের নেতাকর্মীরা আন্দোলনে অংশ নিচ্ছেন।
অন্যদিকে আন্দোলনের পাশাপাশি নির্বাচনের প্রস্তুতি সাড়ছে বিএনপি। সম্ভাব্য প্রার্থীরা কর্মসূচির মাধ্যমে নেতাকর্মীদের সঙ্গে নিবির যোগাযোগ রাখছেন। প্রার্থীদের অনুসারীরা অবশ্য অনেকটা প্রকাশ্যেই প্রচারণা ও গণসংযোগে নেমেছেন। কর্মীরা নেতাদের পক্ষে পুরো জেলায় পোস্টার, বিলবোর্ডের মাধ্যমে নির্বাচনী উত্তাপ বাড়িয়ে দিয়েছেন। পোস্টার আর বিলবোর্ডের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীরা নিজেদের প্রার্থীতা জানান দিচ্ছেন।
সরেজমিনে সুনামগঞ্জ-৪(সদর-বিশ্বম্ভরপুর) ঘুরে দেখা গেছে, শহরের প্রধান সড়ক, অলিগলি ছেয়ে গেছে জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল ও জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর মো.শওকতের বিলবোর্ড ও পোস্টারে। বৈদ্যতিক খুঁটি ও গাছের ডালে ডালে ঝুলছে এই দুই নেতার ছবি সংবলিত বিলবোর্ড। দুই নেতাকেই তাদের অনুসারীরা আগামী সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার জন্য হাইকমান্ডের প্রতি দাবি জানিয়েছেন। একইভাবে দক্ষিণ সুনামগঞ্জ, জগন্নাথপুরে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদকে সুনামগঞ্জ-৩ আসনে, কামরুজ্জামানর কামরুলসহ একাধিক নেতাকে সুনামগঞ্জ-১ আসনে দলীয় প্রার্থী হিসেবে ‘দেখতে চাই’ বিলবোর্ডে-পোস্টার সাটানো হয়েছে।
জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ কলিম উদ্দিন আহমদ মিলন জানান, সুনামগঞ্জে বিএনপির অবস্থান খুব শক্তিশালী, আমার তো বলেছি নির্বাচনের আগে প্রতিবন্ধকতা আছে, সেটা যদি সড়ানো হয় তাহলে দল হয়তো নির্বাচনে যাবে। আমার আশা করি সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি জয়ী হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com