1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নার্গিস পুরোপুরি সুস্থ

  • আপডেট সময় শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
ছাত্রলীগ নেতার ধারালো অস্ত্রের আঘাতে আহত সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিস এখন পুরোপুরি সুস্থ। বৃহ¯পতিবার তাকে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) থেকে রিলিজ করে দেওয়া হয়েছে। আজ শুক্রবার তিনি বাড়ি ফিরবেন। সিআরপিতে খাদিজার চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকরা এই তথ্য জানিয়েছেন।
বৃহস্পতিবার সকাল ১১টায় সিআরপি’র পক্ষ থেকে নার্গিসের শারীরিক অবস্থা জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সিআরপির হেড অফ মেডিক্যাল সার্ভিস অ্যান্ড কনসালটেন্ট নিউরোসার্জন বিশেষজ্ঞ ডা. সাঈদ উদ্দিন হেলাল সংবাদ সম্মেলনে জানান, নার্গিস এখন পুরোপুরি সুস্থ। তিনি স্বাভাবিক কাজকর্ম করতে পারছেন। বৃহ¯পতিবারই নার্গিসকে হাসপাতাল থেকে রিলিজ করে দেওয়া হয়েছে। শুক্রবার সকালে সাভারের সিআরপি থেকে তিনি সিলেটে তার বাড়িতে ফিরে যাবেন।
সিআরপির সিনিয়র ফিজিওথেরাপিস্ট ও নিউরোলজি ডিপার্টমেন্টের ইনচার্জ ফারজানা শারমিন রুমানা জানান, ‘নার্গিস এখন স¤পূর্ণ সুস্থ। চলার জন্য মৌলিক সব ধরনের কাজ তিনি একা একাই করতে পারেন। বাড়ি ফিরে যেতে নার্গিসের আর কোনও বাধা নেই।’
তিনি বলেন, নার্গিসকে যখন সিআরপিতে ফিজিওথেরাপির জন্য আনা হয়, তখন তার শরীরের বাম দিকের কিছুটা অংশ একেবারেই অবশ ছিল। হুইল চেয়ার ছাড়া তিনি চলাফেরা করতে পারতেন না। পাশাপাশি তার মানসিক অবস্থাও দুর্বল ছিল। কিন্তু এখন তিনি পুরোপুরি সুস্থ। খাওয়া ও গোসলসহ অন্যান্য দৈনন্দিন কাজগুলোর জন্য এখন আর তাকে কারও ওপর নির্ভর করে থাকতে হবে না।
ডা.রুমানা আরও জানান, নার্গিস আগে তার পরিবারের সদস্যদের জন্য বিশেষ করে মা-বাবার কথা মনে করে একান্তে কান্না করতেন। আর সেজন্যই কিছুদিন আগে তাকে সিলেটে নিজ বাড়িতে পাঠানো হয়েছিল।
সিআরপি থেকে চলে যাওয়ার পর নার্গিসের চিকিৎসার দরকার আছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, ‘নার্গিস আট-দশটা মানুষের মতোই সুস্থ ও স্বাভাবিক আছেন। তবে দরকার হলে ভিডিও কলের মাধ্যমে তাকে চিকিৎসা সেবা দেওয়া হবে।’
সিআরপির ক্লিনিক্যাল ফিজিওথেরাপিস্ট সুলক্ষণা শ্যামা বিশ্বাস নার্গিসের চিকিৎসার বিষয়ে জানান, প্রথমত আমরা তার বিভিন্ন শারীরিক ব্যায়ামের ওপর জোর দিয়েছি। সিঁড়ি দিয়ে ওঠা-নামা, রিকশায় ওঠা ও স্বাভাবিক খাওয়া-দাওয়ার জন্য বিশেষ ধরনের ব্যায়াম করানো হতো। সবকিছুর পরও নার্গিস মানসিকভাবে অনেক শক্তিশালী। মানুষের দোয়াও তার সঙ্গে ছিল। তাই এত দ্রুত তিনি স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারছেন।
সিলেট সরকারি মহিলা কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নার্গিস গত ৩ অক্টোবর পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ছাত্রলীগ নেতা বদরুলের হামলার শিকার হন। মাথায় গুরুতর আঘাতের কারণে মুমূর্ষু অবস্থায় তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৯২ ঘণ্টা লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। চিকিৎসাধীন থাকার প্রায় দুই মাসের মাথায় ২৮ নভেম্বর তাকে ফিজিওথেরাপির জন্য সাভারের সিআরপিতে ভর্তি করা হয়। সেখানে সিআরপির হেড অফ মেডিক্যাল সার্ভিস অ্যান্ড কনসালটেন্ট নিউরো সার্জন বিশেষজ্ঞ ডা. সাঈদ উদ্দিন হেলালের অধীনে চলে নার্গিসের চিকিৎসা সেবা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com