1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গান নিয়ে প্রতারণার মামলা চলচ্চিত্র পরিচালক পিএ কাজলের জামিন

  • আপডেট সময় শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের পল্লী বাউল ও গীতিকার জবান আলীর দায়ের করা গান নিয়ে প্রতারণার মামলায় চলচ্চিত্র পরিচালক পূর্ণেন্দু আচার্য্য কাজল (পি.এ কাজল) জামিন পেয়েছেন। বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ সদর জোন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে বিচারক মোহাম্মদ শহীদুল আমিন তার জামিন মঞ্জুর করেন।
গত ২২ মে গান নিয়ে প্রতারণার অভিযোগে গীতিকার কবির বকুল ও চলচ্চিত্র পরিচালক পিএ কাজলকে অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের করেন গীতিকার জবান আলী।
মামলার অভিযোগে বলা হয়, জবান আলী রচিত ‘প্রেমের মানুষ ঘুমাইলেও চাইয়া থাকে’ গানটি ব্যবহারের অনুমতি না নিয়ে ‘পিরিতির আগুন জ্বলে দ্বিগুণ’ চলচ্চিত্রে ব্যবহার করা হয়। যাতে গানের গীতিকার হিসেবে কবির বকুলের নাম ব্যবহার করা হয়।
এই মামলার প্রেক্ষিতে গেল ডিসেম্বরের প্রথম সপ্তাহে কবির বকুল ও পিএ কাজলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। পরে গত ৭ ডিসেম্বর গীতিকার কবির বকুল আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন এবং বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন। গতকাল বৃহস্পতিবার এই মামলায় আদালতে হাজির হয়ে নিজের ভুল স্বীকার করে জামিন আবেদন করেন পিএ কাজল। এসময় বিচারক পিএ কাজলের জামিন আবেদনও মঞ্জুর করেন।
মামলার বাদী জবান আলী বলেন, ‘গীতিকার কবির বকুল ও পরিচালক পিএ কাজল গানটি আমার বলে স্বীকার করেছেন এবং তারা আমাকে এ গানের রচয়িতা বলেও স্বীকৃতি দিয়েছেন। তারা নিজেদের ভুল বুঝতে পেরেছেন।’
আসামিপক্ষের আইনজীবী বজলুল মজিদ চৌধুরী খসরু জানান, চলচ্চিত্র পরিচালক পিএ কাজল পল্লী বাউল জবান আলীর গানের স্বত্ব স্বীকার করেছেন ও স্বীকৃতি দিয়েছেন। তিনি বলেছেন, এটা একটা ভুল বোঝাবুঝি হয়েছে, তাই বিজ্ঞ আদালত তার জামিন দিয়েছেন।
বাদীপক্ষের আইনজীবী কামাল হোসেন বলেন, ‘এ মামলা দ্বারা প্রমাণিত হয়েছে গ্রামীণ জনপদের প্রত্যন্ত এলাকার বাউলদের গান অবৈধভাবে চলচ্চিত্র-অ্যালবামে ব্যবহার করে কেউ পার পাবে না। এই মামলার মাধ্যমে সেটাই প্রমাণিত হয়েছে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com