1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘মতিউর হটাও, সুনামগঞ্জ বাঁচাও’

  • আপডেট সময় শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭
????

দক্ষিণ সুনামগঞ্জ অফিস ::
সজ্জন রাজনীতিবিদ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানকে নিয়ে কটূক্তি ও বিষোদগার করায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করে সভাপতির পদ থেকে তার অপসারণ চেয়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার দুপুরে উপজেলার শান্তিগঞ্জ বাজারস্থ উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় প্রাঙ্গণ থেকে এই দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন তারা। হাজারো নেতাকর্মীর মিছিলটি সিলেট-সুনামগঞ্জে মহাসড়কে ‘মতিউর হটাও, সুনামগঞ্জ বাঁচাও, ময়মনসিংহের মতিউর সুনামগঞ্জ ছাড়, সুনামগঞ্জের মাটি এমএ মান্নানের ঘাঁটি’ স্লোগানে মুখরিত থাকে। পরে বিক্ষোভ মিছিলটি উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
সমাবেশে আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, শেখ হাসিনার আস্থাভাজন ও সরকারের সৎ এবং যোগ্য প্রতিমন্ত্রী এমএ মান্নানের বিরুদ্ধে যারা সমালোচনা করে তারা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নের শত্রু। এরা আওয়ামী লীগের শত্রু।
বক্তারা বলেন, মতিউর রহমান ১৯৭১ সালে পাকিস্তানীদের অধীনে দিরাই উপজেলার একটি বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। ঐ সময়ে বঙ্গবন্ধুর ডাকে দেশপ্রেমিক যুবকরা যখন ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল তখন তিনি প্রাণের ভয়ে সেদিন যুদ্ধে অংশগ্রহণ করেননি। বক্তারা বলেন, প্রতিমন্ত্রী এমএ মান্নান মুক্তিযুদ্ধ
চলাকালীন সময়ে পাকিস্তানের অধীনে চাকরি করেন নি। ওই সময়ে তিনি চাকরি ছেড়ে দিয়েছিলেন। পাকিস্তানীরা আমাদের প্রতিমন্ত্রী এমএ মান্নানসহ পূর্ব পাকিস্তানের একাধিক কর্মকর্তাকে রাওয়ালপিন্ডি বিমান বন্দরে হত্যা করতে চেয়েছিল। স্বাধীনতার পর বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আহ্বানে সরকারি চাকরিতে যোগ দিয়েছিলেন। তিনি আজীবন ছিলেন বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শের এক সৈনিক।
বক্তারা বলেন, স্বাধীন দেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে এমএ মান্নানের নেতৃত্বে ৭৭ জন কর্মকর্তা সরকারি চাকরিতে যোগদান করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করেছিলেন।
বক্তারা বলেন, আমাদের প্রতিমন্ত্রী দীর্ঘদিন এমপি থাকলেও তার বিরুদ্ধে তার শত্রুরাও ঘুষ-দুর্নীতির অভিযোগ আনতে পারেনি। কিন্তু মতিউর রহমান উপ-নির্বাচনে মাত্র দুই বছরের এমপি হয়ে লুটেপুটে খেয়েছেন।
জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমানকে উদ্দেশ করে বক্তারা আরো বলেন, আপনি নেতা হলেন কবে, আপনি প্রয়াত জননেতা আব্দুস সামাদ আজাদের সুটকেস বহন করতেন। স্বাধীনতা পরবর্তী সময়ে আপনাদের মতো নেতারা জনসাধারণের দুর্দিনে লবণের ব্যবসা করে কোটি কোটি টাকার মালিক হয়েছেন।
বক্তারা আরও বলেন, বিগত ৫ই জানুয়ারির নির্বাচন ছিল সংবিধান রক্ষার নির্বাচন। শেখ হাসিনার অস্তিত্ব ও আওয়ামী লীগের টিকে থাকার নির্বাচন। এই নির্বাচন নিয়ে সরকার দলীয় গুরুত্বপূর্ণ পদে থেকেও এমএ মান্নানের বিজয় নিয়ে মিথ্যাচার করেছেন মতিউর রহমান। তিনি জেলা আওয়ামী লীগের চেইন অব কমান্ড নষ্ট করেছেন।
বক্তারা আওয়ামী লীগে চেইন অব কমান্ড ফিরিয়ে আনতে জেলা আওয়ামী লীগের এমন গুরুত্বপূর্ণ পদ থেকে মতিউর রহমানের অপসারণ দাবি করেন। একই সঙ্গে বক্তারা দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানেরও সমালোচনা করেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলীর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক নুর হোসেনের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য জহিরুল ইসলাম, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান নুর কালাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ূম, সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, উপজেলা আওয়ামী লীগ নেতা তেরাব আলী, আসাদুর রহমান আসাদ, জিএম সাজ্জাদুর রহমান, ফখরু মিয়া, নাছির উদ্দিন, তারা মিয়া, নুর আহমদ নুরু, আবুল হাসান মেম্বার, আবদাল হোসেন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপির ব্যক্তিগত কর্মকর্তা (রাজনৈতিক) হাসনাত হোসেন ও জুয়েল আহমদ, উপজেলা যুবলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মাসুক মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. বোরহান উদ্দিন দোলন, সহ সভাপতি রিপন তালুকদার, জুবেল আহমদ, রাজা মিয়া, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নুরুল আমিন, সাংস্কৃতিক সম্পাদক নুর আলম, ধর্ম বিষয়ক সম্পাদক রোশন আলী, উপ-প্রচার সম্পাদক মতিউর রহমান, সহ-সম্পাদক জুয়েল আহমদ, সদস্য মাসুক পারভেজ, সাবেক যুগ্ম-আহ্বায়ক সাব্বির আহমদ, কামরুল ইসলাম, সিলেট মহানগর যুবলীগ নেতা মোশাররফ হোসেন জাকির, যুবলীগ নেতা শোয়েব আহমদ জায়গীরদার, উপজেলা তরিকত ফেডারেশনের সভাপতি আব্দুল গণি ভান্ডারী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রণধীর মজুমদার ছানা, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগ নেতা ছদরুল ইসলাম, ইমরান হোসেন, আল-মাহমুদ সোহেল, রয়েল আহমদ, জাহিদুল ইসলাম, দিলন আহমদ, শাহান আহমদ, জগন্নাথপুর ছাত্রলীগ সাধারণ সম্পাদক রুমেল আহমদ, ছাত্রলীগ নেতা আব্দুল মুকিত প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com