1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রোড পারমিট নিয়ে বাস-লেগুনা মালিক-শ্রমিকদের দ্বন্দ্ব সড়ক অবরোধ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
দক্ষিণ সুনামগঞ্জে বাস ও লেগুনা শ্রমিকদের আভ্যন্তরীণ দ্বন্দ্বে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের পাগলাবাজার এলাকায় বুধবার প্রায় এক ঘণ্টা সড়ক যোগাযোগ বন্ধ ছিল। এ সময় চরম ভোগান্তি পোহান যাত্রীরা। গাড়ি চলাচলের পারমিট নিয়ে এ দ্বন্দ্বের জেরে সড়ক অবরোধ করা হয়েছিল বলে জানা গেছে। খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জানা যায়, জেলা সদরের লেগুনা স্ট্যান্ড থেকে পাগলা বাজার, পাগলা থেকে ছয়হারা, পাগলা-জাউয়া বাজার পর্যন্ত যান চলাচলের জন্য বহুদিন ধরে দাবি জানিয়ে আসছে লেগুনা শ্রমিক-মালিকবৃন্দ। কিন্তু রোড পারমিটের নিয়ম না থাকায় বাস মালিক সমিতি লেগুনা শ্রমিকদের সরকারের বিধি অনুযায়ী ১৪ কি.মি. ভিতরে চলাচলের আহ্বান জানায়। এ নিয়ে উভয়পক্ষ নিজেদের দাবি বাস্তবায়ন করতে সদলবলে দুপুরে বুধবার সড়কে অবস্থান নেয়। প্রথমে লেগুনা শ্রমিকরা এবং পরে নিজেদের দাবির লক্ষ্যে বাস মালিক সমিতির লোকজনও সড়ক অবরোধে নামে।
সুনামগঞ্জ বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ স¤পাদক জুয়েল মিয়া বলেন, আমরা সরকারি নিয়ম পালন করে লেগুনা গাড়ির সংশ্লিষ্টদের আহ্বান জানিয়েছি। আমরা চাই সিলেট-সুনামগঞ্জ, সুনামগঞ্জ-দিরাই, ছাতক ও জগন্নাথপুর রাস্তায় সরকারি বিধি মোতাবেক লেগুনা গাড়িগুলো রোড পারমিটের ১৪ কি.মি. এলাকার মধ্যে চলাচল করুক। কিন্তু তারা সেই আইন মানছেনা।
লেগুনা শ্রমিক-মালিক মোস্তাক উদ্দিন বলেন, আমরা জাউয়াবাজার-পাগলা, সুনামগঞ্জ-ছয়হারা লেগুনা চালিয়ে আসছি দীর্ঘদিন ধরে। কাছের যাত্রীদের বাসে না উঠানোয় আমরা তাদের নিয়ে আভ্যন্তরীণ সড়কে যাতায়াত করি। কিন্তু বাস মালিক সমিতির লোকজন আইনের দোহাই দিয়ে আমাদের বাধা দেয়, চালকদের মারধর করে। এ কারণে আমরা আজ অবরোধ করেছিলাম।
দক্ষিণ সুনামগঞ্জ থানার এস আই মাজহার বলেন, আমরা খবর পেয়েই ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com