1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-সিলেট সড়ক চার লেন হবে

  • আপডেট সময় বুধবার, ২৯ জুন, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
সিলেট-সুনামগঞ্জ জেলা সড়ক চার লেনে নির্মাণ করা হবে। দীর্ঘমেয়াদী ভাবনায় জেলা সড়ক চার লেনে নির্মাণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুনামগঞ্জ-সিলেট ছাড়াও প্রত্যেকটি জেলা সড়ক চার লেন করার নির্দেশ দেন তিনি।
গতকাল মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এই নির্দেশনা দেন।
একনেক সভা শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এসব কথা জানান। তিনি বলেন, এখন থেকে প্রত্যেকটি জেলা সড়ক ও মহাসড়ক চার লেনে রূপান্তর করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী ৫০ বছরের কথা চিন্তা করেই এটা করার কথা বলেছেন তিনি। আমরা যদি ভবিষ্যতের কথা চিন্তা করতাম, তাহলে ঢাকার যানজটের অবস্থা এতো ভয়াবহ হতো না।
সুনামগঞ্জ সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আমিন বলেন, সিলেট-সুনামগঞ্জ সড়কের দুই লেনের আধুনিকায়নের কাজের দরপত্র আহ্বান করা হবে জুলাই মাসে। আর নির্দেশনা পেলে চার লেনের কাজ পরবর্তীতে করা হবে।
এদিকে প্রধানন্ত্রীর এমন ঘোষণাকে স্বাগত জানিয়েছেন সুনামগঞ্জের ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দ। তাঁরা জানিয়েছেন, এ নির্দেশনা কার্যকর হলে দীর্ঘদিনের ভোগান্তি রক্ষা পাবেন জেলাবাসী।
জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বী স্মরণ বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে সুনামগঞ্জে উল্লেখযোগ্য উন্নয়ন হয়। এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারাই সম্ভব। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিল সিলেট-সুনামগঞ্জ সড়ক উন্নয়ন করার। তিনি তাঁর কথা রেখেছেন। আমরা তাঁর সিদ্ধান্তকে স্বাগত জানাই। চার লেনের সড়কের কাজ বাস্তবায়িত হলে সুনামগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্নপূরণ হবে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, চার লেনের সড়ক নির্মাণের নির্দেশ দেশের যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক উন্নয়ন হবে। এজন্য প্রধানমন্ত্রীকে জেলাবাসীর পক্ষ থেকে অভিনন্দন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com