মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৩:৩৭ অপরাহ্ন

Notice :

অসহায় নারীদের আত্মকর্মসংস্থানের ঠিকানা হবে জাতীয় মহিলা সংস্থা : হুসনা হুদা

স্টাফ রিপোর্টার ::
জাতীয় মহিলা সংস্থা, সুনামগঞ্জ জেলা শাখার নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি হুসনা হুদা। বৃহ¯পতিবার সকালে শহরের মুক্তারপাড়াস্থ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এসময় শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দায়িত্ব গ্রহণকালে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান হুসনা হুদা বলেন, আমাদের সুনামগঞ্জ খুবই অবহেলিত। এখানে নারীরা অনেক পিছিয়ে আছেন। আমি চাই এই অসহায় নারীরা কর্মমুখী শিক্ষা নিয়ে সমাজে প্রতিষ্ঠিত হোক। জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের নারী সমাজের পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন। নারীরা যাতে ঘরে বসে না থেকে কাজ করে নিজের পায়ে দাঁড়াতে পারে এ জন্য আমাদের কাজ করতে হবে। মানসম্মত প্রশিক্ষণ নিয়ে নিজের পরিবারকে সহযোগিতা করতে পারে, নিজে স্বাবলম্বী হতে পারে এই দিকটি আমাদের নিশ্চিত করতে হবে। গ্রামের অনেক নারী এবং তরুণী আছেন যারা বাড়িতে বসে অলস সময় কাটান। প্রশিক্ষণের অভাবে কোনো কাজ পান না। সংসারে অভাব-অনটন থাকে। আমরা জাতীয় মহিলা সংস্থা তাদেরকে প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী নারী হিসেবে গড়ে তোলার কাজ করবো। অবহেলিত সুনামগঞ্জকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করবো। অসহায় নারীদের স্বাবলম্বী হওয়ার স্বপ্ন বাস্তবায়নে করবো। অসহায় নারীদের আত্মকর্মসংস্থানের ঠিকানা হবে জাতীয় মহিলা সংস্থা।
জাতীয় মহিলা সংস্থা, সুনামগঞ্জ জেলা কর্মকর্তা শামসুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদস্য সালমা আক্তার, সদস্য সৈয়দ ফারহানা আক্তার ইমা, সদস্য রওশন সিদ্দিকা আক্তার, জেলা পরিষদ সদস্য সেলিনা আবেদিন, সদস্য রিমিনা আক্তার, সহকারী প্রোগ্রামার বিপ্লব সরকার, প্রশিক্ষক রমজান হোসেন চৌধুরী, মাহমুদা আক্তার রুবিনা, সাবেক সিনিয়র সদস্য দিলশাদ বেগম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী