শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:৫০ অপরাহ্ন

Notice :

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়ক আব্দুল হান্নানকে স্মরণ

স্টাফ রিপোর্টার ::
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান খান স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে দিরাই উপজেলার শ্যামারচর হাইস্কুলের সামনে একাত্তরের বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহিদ পরিবারের স্বজন ও একাত্তরের নির্যাতিতরা এই শোকসভার আয়োজন করেন।
শোকসভায় বক্তারা বলেন, আব্দুল হান্নান খানের সততা, দায়িত্ববোধ ও দেশপ্রেমের কারণে শ্যামারচর এলাকায় একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের আসামিরা আজ জেলে আছে। তিনি এলাকায় এসে নির্যাতিত পরিবারকে সাহস প্রেরণায় উজ্জীবিত করে রাজাকার-দালালদের বিরুদ্ধে কথা বলতে উদ্বুদ্ধ করেছিলেন। তাই প্রভাবশালী রাজাকারদের চোখরাঙানি উপেক্ষা করে তারা ট্রাইব্যুনালে সাক্ষী দিয়েছিলেন। তার নিষ্ঠার কারণেই এলাকার সবচেয়ে প্রভাবশালী ৬ রাজাকার এখন মানবতাবিরোধী অপরাধে জেলে আছে। বক্তারা অবিলম্বে ঘাতকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। তারা আব্দুল হান্নান খানের স্মৃতিরক্ষায় সরকার ও মুক্তিযুদ্ধের পক্ষের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
শোকসভায় বক্তব্য দেন দিরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মো. শফি উল্লাহ, কমরেড অমরচাঁন দাশ, বীর মুুক্তিযোদ্ধা পাণ্ডব দাশ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী