শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৮ অপরাহ্ন

Notice :

দিল্লিতে সহিংসতার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ

সুনামকণ্ঠ ডেস্ক ::
ভারতের দিল্লিতে মুসলিমদের ওপর নিপীড়ন, হত্যা ও হামলার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সুনামগঞ্জ শহরে স্থানীয় ইমাম-মোয়াজ্জিন পরিষদ প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে। শহরের বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আলফাত স্কয়ারে জড়ো হয়ে সমাবেশ করেন মুসল্লিরা। পরে বিক্ষোভ মিছিল বের হয়।
ইমাম-মুয়াজ্জিন পরিষদের সভাপতি মাওলানা শায়খ আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা দিলওয়ার হোসাইনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আযাদ দ্বীনি এদারায়ে তালীম বাংলাদেশ’র মহাসচিব, দারুল উলুম মাদানিয়া সুনামগঞ্জের মুহতামিম শায়খ মাওলানা আব্দুল বছীর। সমাবেশে আরো বক্তব্য রাখেন খালেকাবাদ মসজিদের ইমাম ও খতিব হাফিজ আতাউর রহমান লস্কর, হাসননগর মাদ্রাসার মুহতামিম মাওলানা শায়খ সাজিদুর রহমান, তেঘরিয়া মাদরাসা শিক্ষাসচিব মাওলানা নূরুল মুত্তাকিন, পীর মহল্লা মসজিদের ইমাম ও খতিব মুফতি আব্দুল হক, পূর্ববাজার মসজিদের ইমাম মাওলানা আবু সাঈদ, পুলিশ লাইন মসজিদের ইমাম ও খতিব মাওলানা নুরুজ্জামান আলমগীর, হাজীপাড়া মসজিদের ইমাম ও খতিব মাওলানা রফিক আহমদ, সুনামগঞ্জ জেলা ছাত্র জমিয়তের সভাপতি হাফিজ ত্বাহা হোসাইন, গাজীর দরগা মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাঈদুর রহমান প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের সমর্থনে দিল্লিতে মুসলমানদের উপর যে নির্যাতন হয়েছে, এর পরিপ্রেক্ষিতে মুজিববর্ষের অনুষ্ঠানে তাকে অতিথি করে নিয়ে আসার বিষয়টি বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষ কিছুতেই মেনে নেবে না। সরকার যদি মোদীকে অতিথি করে নিয়ে আসার সিদ্ধান্ত থেকে সরে না দাঁড়ায় তবে সারাদেশের ন্যায় সুনামগঞ্জেও দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
প্রতিবাদ সভা শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরাতন বাসস্টেন্ডে গিয়ে মোনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।
বিশ্বম্ভরপুর :
এদিকে দিল্লিতে মুসলমানদের ওপর নির্যাতনের প্রতিবাদে বিশ্বম্ভরপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার পলাশ বাজারে ‘সর্বস্তরের তৌহিদী জনতা’র ব্যানারে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা শহীদুল ইসলাম পলাশী, মুফতি হুসাইন আহমদ, মাওলানা রফিক আহমদ উলাশনগরী, হাফিজ হাবিবুর রহমান, আবুল কাসেম প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান মাস্টার, মাওলানা আব্দুর রহমান, মাওলানা আব্দুল ওহাব, মাওলানা ক্বারী আব্দুল হান্নান, মাওলানা আজিম উদ্দিন, মাওলানা নুরুল আমিন আহমদী, মাওলানা লোকমান, মাওলানা আবু তাহের, আবুল বাশার, আব্দুর রহমান মড়ল, মাওলানা এমদাদুল হক হাসেমি, হাফিজ আবু নাঈম, আব্দুল কাদির, মুসলিম উদ্দিন প্রমুখ। পরে ভারতের মুসলমানসহ বিশে^র সর্বস্তরের মুসলমানদের শান্তি কামনায় মোনাজাত করেন মাওলানা শহীদুল ইসলাম পলাশী।
গোবিন্দগঞ্জ :
ভারতের দিল্লিতে মুসলমানদের ওপর নির্যাতনের প্রতিবাদে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া ছাতক (উত্তর) শাখার যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বিক্ষোভকারীরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করেন।
আনজুমানে আল ইসলাহ ছাতক উপজেলা (উত্তর) শাখার সভাপতি মাওলানা এম এ মতিনের সভাপতিত্বে ও উপজেলা (উত্তর) তালামীযের সহ-সাধারণ সম্পাদক এইচ এম আব্দুল বাছিতের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় তালামীযের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক হাফেজ রফিকুল ইসলাম তালুকদার, সুনামগঞ্জ জেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল, সুনামগঞ্জ জেলা তালামীযের সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমদ মিনার, গোবিন্দগঞ্জ কলেজ জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আবুল ফজল ত্বোহা, জেলা তালামীযের অফিস সম্পাদক মুহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন, সহ-অফিস সম্পাদক ইসলাম উদ্দিন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, তালামীয সুনামগঞ্জ সদর উপজেলা সভাপতি মতিউর রহমান, সিলেট সদর পশ্চিম উপজেলা সভাপতি রইছ উদ্দিন, ছাতক পৌর সভাপতি জাহিদ হাসান লিটন, ছাতক উপজেলা (উত্তর) তালামীযের সভাপতি আলী আহমদ নাঈম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিব, আল ইসলাহ ছাতক (উত্তর) শাখার সহ-সভাপতি মাওলানা নজমুল হক নসিব, সাধারণ সম্পাদক মাওলানা কবির আহমদ লতিফি, সাংগঠনিক সম্পাদক মাওলানা রেজাউল করিম, প্রচার সম্পাদক মাওলানা হাবিবুর রহমান বাবলু, তালামীয গোবিন্দগঞ্জ কলেজ শাখার সভাপতি আলী আসগর, সাধারণ সম্পাদক ফয়ছল আহমদ, সুনামগঞ্জ জেলা কাজী সমিতির সাধারণ সম্পাদক কাজী মাওলানা আব্দুস সামাদ, সাবেক তালামীয নেতা মাওলানা অনোয়ার হোসেন জালালী, ছাতক উপজেলা তালামীযের সাবেক সভাপতি কাজি রেজাউল করিম রেজা, রাধানগর দাখিল মাদরাসার শিক্ষক মাস্টার তারেক আহমদ, জসিম উদ্দিন, বিল্লাল আহমদ নয়ন, সুফিনগর দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা নজরুল ইসলাম, ধারণ নতুনবাজার দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল মুমিন, মাওলানা শাহিন আলম, আল ইসলাহ নেতা হাফেজ আশিক উদ্দিন প্রমুখ।
এর আগে গোবিন্দগঞ্জ কলেজ জামে মসজিদ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় ট্রাফিক পয়েন্ট এলাকায় সমাবেশে মিলিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী