সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৪ পূর্বাহ্ন

Notice :

বাঁধের কাজে দুর্নীতি বন্ধের দাবি : একমঞ্চে আ.লীগ-বিএনপি-জাপা

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে হাওরের বোরো ফসলরক্ষা বাঁধের কাজে অনিয়ম, দুর্নীতি রোধ ও নীতিমালা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার দাবি নিয়ে একমঞ্চে এসে সংবাদ সম্মেলন করলেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতারা। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির ‘জগলুল মিলনায়তনে’ ‘সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ’ নামের সংগঠন এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে জেলার জামালগঞ্জ, দিরাই, তাহিরপুর, জগন্নাথপুর ও বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির বিভিন্ন পর্যায়ের নেতারা বাঁধ নির্মাণের ক্ষেত্রে অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবি জানান।
এ সময় নেতারা অভিযোগ করেন, হাওরের বাঁধ নির্মাণের ক্ষেত্রে হাওরবাসী পক্ষ থেকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ অব্যাহত আছে, যা আমাদের জন্য উদ্বেগের কারণ। যে কারণে রাজনৈতিক মতপার্থক্য ভুলে আমরা একমঞ্চে এসে অনিয়ম-দুর্নীতি বন্ধের জোর দাবি জানাচ্ছি। সেইসাথে ২৮ ফেব্রুয়ারি মধ্যে কাজ সমাপ্ত করার যে সময়-সীমা নীতিমালা অনুযায়ী নির্ধারণ করা হয়েছে, সেই সময়ের মধ্যে যাতে বাঁধের কাজ সম্পন্ন করা হয়।
তাদের অভিযোগ, যে গতিতে কাজ হচ্ছে তাতে সময়সীমার মধ্যে কাজ সম্পন্ন করা সম্ভাবনা খুব কম। আর এমনটা হলে ২০১৭ সালের মতো হাওরের কৃষকদের ফসল আগাম বন্যার পানিতে তলিয়ে যাওয়ার ঝুঁকির মধ্যে থাকবে।
বক্তারা বলেন, সুনামগঞ্জ জেলার অর্থনীতির কেন্দ্রবিন্দু হচ্ছে হাওরের বোরো ফসল। বোরো ফসল রক্ষা করা না গেলে হাওরাঞ্চলের মানুষের জীবন-জীবিকা চরম ঝুঁকির মধ্যে পড়ে। কিন্তু এই ফসল রক্ষায় সরকার মোটা অংকের অর্থ বরাদ্দ দিলেও আমরা সাধারণ মানুষের সাথে কথা বলে ফসলরক্ষা বাঁধ নির্মাণের ক্ষেত্রে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পেয়েছি। আমরা এই অনিয়ম-দুর্নীতি বন্ধের জন্য সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
সংবাদ সম্মেলনে লিখত বক্তব্য পড়েন সংগঠনের সমন্বয়কারী ও জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা মিসবাহ উদ্দিন।
জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নূরুল হক আফিন্দীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দিরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ-উদ-দৌলা, জগন্নাথপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জিয়াউর রহিম শাহীন, তাহিরপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি নজির হোসেন, দিরাই উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাপ মিয়া, বিশ্বম্ভরপুর উপজেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক মোর্শেদ মিয়া। অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাওর বাঁচাও আন্দোলনের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী