শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০, ০৪:০২ পূর্বাহ্ন

Notice :

বর্ণাঢ্য আয়োজনে যুগান্তরের বর্ষপূর্তি উদযাপন

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলের হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, ভয়-ভীতি ও প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে নির্ভীকভাবে সাংবাদিকদের সত্যকে তুলে নিয়ে আসতে হবে। কারো দ্বারা প্ররোচিত হয়ে কারো মানহানি ঘটানো যাবে না। মানুষ যখন ভরসার জায়গা পায় না, তখন সংবাদপত্রের দিকে তাকিয়ে থাকে। অনেক সময় জনগণের পক্ষ নিয়ে সংবাদপত্র বিরোধীদলের ভূমিকা পালন করে থাকে। ক্ষমতাশালী মানুষের ঔদ্ধত্যের বিপরীতে সংবাদপত্র দাঁড়ায়। সেই দায়িত্ববোধ থেকে প্রকাশনার শুরুর পর থেকে সাহসের সঙ্গে দৈনিক যুগান্তর সমাজের অসংগতির কথা তুলে ধরছে। যে কারণে কম সময়ের মধ্যে পত্রিকাটি পাঠকপ্রিয়তা পায়। যুগান্তরকে সেই ধারাবাহিকতা বজায় রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে।
শনিবার সন্ধ্যায় দৈনিক যুগান্তরের ২১ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে যুগান্তর স্বজন সমাবেশ এই অনুষ্ঠানের আয়োজন করে।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, যৌবনে পা দিয়েছে পাঠকপ্রিয় পত্রিকা যুগান্তর। তারা যেন তাদের যৌবন আজীবন ধরে রাখতে পারে।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শরীফুল ইসলাম বলেন, তৃণমূল থেকে সংবাদ তুলে আনার ক্ষেত্রে যুগান্তরে জুড় মেলা ভার। দুর্নীতির বিরুদ্ধে অনুসন্ধানী প্রতিবেদনের ক্ষেত্রে যুগান্তর সবসময় ছিল ব্যতিক্রম।
সিনিয়র আইনজীবী ও কলামিস্ট হোসেন তওফিক চৌধুরী বলেন, জনগণের কথা না বললে একটি পত্রিকা তার পাঠকপ্রিয়তা হারায়। তবে স্বাধীন সংবাদিকতার জন্য গণতান্ত্রিক পরিবেশ খুবই জরুরি। সীমাবদ্ধতার মাঝেও দৈনিক যুগান্তর সাধারণ মানুষের পক্ষে কাজ করে যাচ্ছে।
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাংবাদিক মাসুম হেলালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট রইছ উদ্দিন আহমদ, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট শেরেনূর আলী, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. চাঁন মিয়া, বীর মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, অ্যাডভোকেট আবুল হোসেন, জেলা আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান তালুকদার, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, দৈনিক সুনামগঞ্জের সময়ের সম্পাদক সেলিম আহমদ তালুকাদর, সময় টিভির প্রতিনিধি হিমাদ্রী শেখর ভদ্র, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রফিক আহমেদ চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন, মিরাজুল হক প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে উপস্থিতি অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর।
এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক ঝুনু চৌধুরী, একেএম মহিম, হাসান চৌধুরী, টিআইবির জেলা সমন্বয়কারী মাহবুব হোসেন, মানবাধিকারকর্মী নূরুল হাসান আতাহার, সাংবাদিক জসিম উদ্দিন, শামসুল কাদির মিসবাহ, আমিনুল হক, আশিকুর রহমান পীর, শহীদনূর আহমেদ, মোনাইদ রাহাত, স্বজন সদস্য আশিস রহমান, ফয়সল আহমদ প্রমুখ।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট ও পৌর মেয়র নাদের বখত দৈনিক যুগান্তরের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী