শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৮ অপরাহ্ন

Notice :

তিন গুণী ব্যক্তিত্বকে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সম্মাননা

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে তিন গুণী ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার রাতে শহরের পৌরবিপণিস্থ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সম্মাননা গ্রহণ করেন কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সিজিএ) ইমেরিটাস প্রেসিডেন্ট ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি চৌধুরী হাসান শাহরিয়ার, ভারতের প্রখ্যাত সাংবাদিক-বুদ্ধিজীবী আশীষ চক্রবর্তী ও অধ্যাপিকা ভাস্বতী চক্রবর্তী।
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সিজিএ) ইমেরিটাস প্রেসিডেন্ট ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি চৌধুরী হাসান শাহরিয়ার, ভারতের প্রখ্যাত সাংবাদিক-বুদ্ধিজীবী আশীষ চক্রবর্তী, অধ্যাপিকা ভাস্বতী চক্রবর্তী, সিনিয়র আইনজীবী ও কলামিস্ট হোসেন তওফিক চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক হুমায়ূন রশীদ চৌধুরী, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীর প্রমুখ।
অনুষ্ঠানে ভারতের প্রখ্যাত সাংবাদিক-বুদ্ধিজীবী আশীষ চক্রবর্তী তাঁর কর্মময় জীবনের নানা অভিজ্ঞতা তুলে ধরে বলেন, সাংবাদিকতা মহান পেশা। সংবাদ প্রকাশের ক্ষেত্রে এর সত্যতা অবশ্যই যাচাই করতে হবে। পাশাপাশি একজন সাংবাদিককে প্রচুর পড়াশোনা করে তার জানার ক্ষেত্র বাড়াতে হবে।
কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (সিজিএ) ইমেরিটাস প্রেসিডেন্ট ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি চৌধুরী হাসান শাহরিয়ার বলেন, সাংবাদিকের কোনো বন্ধু নেই। তাই কোনো পক্ষের দ্বারা প্রভাবিত না হয়ে সত্য এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে। এতে ঝুঁকি থাকলেও সম্মানের সহিত সামনে অগ্রসর হওয়া যাবে। তিনি বলেন, আমি সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করবো। এ জন্য বিভিন্ন সংস্থার সাথে যোগাযোগ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী