শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৪০ পূর্বাহ্ন

Notice :

আমাদের এখন উন্নত জাতি তৈরি করতে হবে : পরিকল্পনামন্ত্রী

সুনামকণ্ঠ ডেস্ক ::
আধুনিক, বিজ্ঞানমনস্ক ও মানবিক বাংলাদেশ গড়তে প্রকৌশলীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
তিনি বলেছেন, দেশের মানুষের জীবনমানে এখন বৈপ্লবিক পরিবর্তন এসেছে। অবকাঠামো, শিক্ষা, স্বাস্থ্যসহ সবক্ষেত্রেই দৃশ্যমান উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী আমাদেরকে একটি আত্মমর্যাদাস¤পন্ন জাতি হিসেবে তৈরি করার মিশনে নেমেছেন। এ মিশনের অগ্রগামী সৈনিক আমাদের শিক্ষার্থীরা।
বৃহ¯পতিবার বিকেলে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) নবনির্মিত আবাসিক ছাত্রী হল ‘শামসেন নাহার খান হল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।
এম এ মান্নান বলেন, জাতির ইতিহাসে প্রথমবারের মতো আমরা আমাদের কর্তৃত্ব আমাদের হাতে পেয়েছি। দেশটাকে আমাদের মতো করেই গড়ে তোলার সুযোগ পেয়েছি। অবকাঠামোগত উন্নয়ন আমরা যদি এখন না করি তবে পরবর্তী প্রজন্ম ঠিকই করবে। কিন্তু দাস জাতি কোনো মহৎ কাজ করতে পারবে না। আমাদের এখন উন্নত জাতি তৈরি করতে হবে।
চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, ওয়াসিকা আয়েশা খান, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অফ বাংলাদেশ মোহাম্মদ মুসলিম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান মো. জহিরুল আলম দোভাষ এবং এ কে খান ফাউন্ডেশনের ট্রাস্টি সেক্রেটারি সালাহউদ্দিন কাসেম খান।
নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এটিএম শাহজাহান এবং মানবিক বিভাগের সহকারী অধ্যাপক নাহিদা সুলতানার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক অধ্যাপক ড. সুদীপ কুমার পাল।
এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, ২০২২ সালের মধ্যে চট্টগ্রাম শহর থেকে রেললাইন চুয়েট হয়ে কাপ্তাই চলে যাবে। এছাড়া চুয়েট ক্যাম্পাসকে ঘিরে সিলিকন ভ্যালির আদলে আইটি ভিলেজ গড়ে তোলার প্রচেষ্টা চলছে। আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী