শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ১১:০৭ অপরাহ্ন

Notice :

মাহতাব উদ্দিনের বিরুদ্ধে আদালতে যাচ্ছে সুনামগঞ্জ প্রেসক্লাব

স্টাফ রিপোর্টার ::
কটূক্তির দায়ে দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদারকে সুনামগঞ্জ প্রেসক্লাব থেকে সর্বসম্মতিক্রমে বহিষ্কারের পর নিজের সম্পাদিত পত্রিকায় প্রেসক্লাব ও ক্লাবের সদস্যদের জড়িয়ে অপপ্রচার ও বিষোদগারের প্রেক্ষিতে এই বিষয়টি আইনগতভাবে মোকাবেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার রাতে প্রেসক্লাবের জরুরি সাধারণ সভায় আদালতে যাওয়ার সর্বসম্মত সিদ্ধান্ত নিয়ে এ জাতীয় ‘হলুদ সাংবাদিকতা’র নিন্দা জানানো হয়।
প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুনামগঞ্জ প্রেসক্লাব ও ক্লাবের নেতৃবৃন্দকে নিয়ে মানহানিকর মন্তব্য এবং কটূক্তি করায় ক্লাবের সদস্য ও দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদারকে প্রেসক্লাব থেকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার রাত ৮টায় অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের জরুরি সাধারণ সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে বহিষ্কারের এই সিদ্ধান্ত নেওয়া হয়।
ওই সভায় জানানো হয়, সুনামগঞ্জ প্রেসক্লাবের সদস্য মাহতাব উদ্দিন তালুকদার সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্লাব ও ক্লাবের নেতৃবৃন্দকে জড়িয়ে মানহানিকর কটূক্তি করে ক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ন করেন। এর আগেও আরো দুই দফা একই ধরনের গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপে জড়িত হলে তাকে নেতৃবৃন্দ সতর্ক করে দেন।
এদিকে, মাহতাব উদ্দিনকে সুনামগঞ্জ প্রেসক্লাব থেকে বহিষ্কারের পর নিজের সম্পাদিত দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার প্রিন্টিং এবং অনলাইন ভার্সনে ফের প্রেসক্লাব ও ক্লাবের নেতৃবৃন্দকে জড়িয়ে মিথ্যা, বানোয়াট ও মনগড়া প্রতিবেদন প্রকাশ করে বিষোদগার করেন এই সাংবাদিক।
শনিবার পত্রিকার প্রথম পাতায় প্রকাশিত ওই প্রতিবেদনে ‘অসাংবাদিক ও জামায়াত-বিএনপির দাপটে প্রকৃত সাংবাদিকরা মুখ ফিরিয়ে নিয়েছেন এবং সত্য বলায় তাকে বহিষ্কার করা হয়েছে’ বলে দাবি করেন মাহতাব উদ্দিন।
তার বিষোদগার এখানেই থামেনি, ক্লাবের বয়োজ্যেষ্ঠ সাংবাদিক ও সহ-সভাপতি রওনক আহমদ বখত, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদসহ অনেকের নাম উল্লেখ করে বিষোদগার এবং মিথ্যা মানহানিকর তথ্য পরিবেশন করে সংবাদ প্রচার করেছেন।
শনিবার রাতে অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের জরুরি সাধারণ সভায় হাওরাঞ্চলের কথা পত্রিকায় প্রকাশিত মিথ্যা, বানোয়াট, মনগড়া ও ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সেইসাথে বিষয়টি আইগতভাবে মোকাবেলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট শামসুন নাহার বেগম শাহানা, সিনিয়র সহ-সভাপতি বিজন সেন রায়, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, যুগ্ম সম্পাদক মাহবুবুর রহমান পীর, কোষাধ্যক্ষ সেলিম আহমদ তালুকদার, সদস্য মাসুম হেলাল, হিমাদ্রী শেখর ভদ্র, শামসুল কাদির মিছবাহ, সিরাজুল ইসলাম শ্যামল, স্বপন কুমার সরকার, মিজানুর রহমান মিজান, কেজি মানব তালুকদার, শহীদনূর আহমেদ, আনোয়ারুল হক, আব্দুস সালাম, ফরিদ মিয়া, বাবুল মিয়া, সুলেমান মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী