1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আ.লীগের দু’গ্রুপ মুখোমুখি : ছাতকে ১৪৪ ধারা জারি

  • আপডেট সময় রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯

ছাতক প্রতিনিধি ::
প্রধানমন্ত্রী ঘোষিত শুদ্ধি অভিযানকে স্বাগত জানানোর কর্মসূচিকে সামনে রেখে ছাতকে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপ মুখোমুখি অবস্থানে রয়েছে। একই স্থানে দু’পক্ষ পৃথক সমাবেশের ডাক দেওয়ায় ছাতক ট্রাফিক পয়েন্ট, জিরো পয়েন্ট, মন্টু বাবুর মাঠ, বাগবাড়ি ও জিরো পয়েন্টে সকল ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছেন ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির। শনিবার সন্ধ্যায় তিনি এ আদেশ দেন। আজ রোববার একই সময়ে পাশাপাশি স্থানে গণসমাবেশ ও শহরে মিছিল করার ঘোষণা দেয়াকে কেন্দ্র করে এখানে আওয়ামী লীগের রাজনৈতিক পরিবেশ আবারো উত্তপ্ত হয়ে উঠেছে।
শনিবার সকাল থেকে পৃথকভাবে মাইকযোগে সামাবেশ ও গণমিছিলের প্রচার-প্রচারণা শুরু করেন এমপি মুহিবুর রহমান মানিক সমর্থক এবং পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সমর্থকরা। ছাতকের বিবদমান দু’গ্রুপ একই সময়ে সমাবেশ আহ্বান করায় শহরবাসীর মধ্যে বিরাজ করছে অজানা আতঙ্ক। আওয়ামী লীগের উভয় গ্রুপে এখন বিরাজ করছে টান-টান উত্তেজনা।
স্থানীয়রা জানান, প্রায় দুই যুগ ধরে ছাতকের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এমপি মানিক ও মেয়র কালাম বলয়ে বিভক্ত হয়ে আছে। জাতীয় এবং স্থানীয় নির্বাচনেও উভয় গ্রুপের নেতা-কর্মীদের একে অন্যের প্রতিপক্ষ হয়ে কাজ করতে দেখা গেছে। রাজনৈতিক দ্বন্দ্বের কারণে ছাতকে দুই গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে। গত ২৮ নভেম্বর জাউয়াবাজারে এক পক্ষের মিছিলে অপর পক্ষ বাধা দেয়। এ নিয়ে বিবদমান দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনা থেকেই ছাতকের আওয়ামী লীগের গ্রুপিং রাজনীতি আবারো উত্তপ্ত হয়ে উঠে।
ছাতকে একই সময়ে সভা আহবানের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক, সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু জানান, (এমপি মানিক পক্ষ) তাদের পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানকে স্বাগত জানাতে সভা ও গণমিছিলের আয়োজন করা হয়েছে। সভা ও গণমিছিল সফল করতে ব্যাপক প্রচার-প্রচারণাও চালানো হয়েছে। অন্য কারো সভা আহ্বানের বিষয়টি তিনি জানেন না।
অপরদিকে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক স¤পাদক শামীম আহমদ চৌধুরী জানান, (মেয়র কালাম চৌধুরী পক্ষ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানকে স্বাগত জানাতে প্রায় দু’সপ্তাহ আগে ছাতক উপজেলা আওয়ামী লীগ উদ্যোগ গ্রহণ করেছে।
এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির জানান, শহরে দুই পক্ষ একই সময়ে সমাবেশ ও গণমিছিল আহ্বান করার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে রোববার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ছাতক পৌরসভায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com