বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:১৯ অপরাহ্ন

Notice :

পৌর শহরে সুপেয় পানি সমস্যা নিরসন করা হবে : মেয়র নাদের বখত

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন, পৌর নাগরিকদের অন্যতম প্রধান সমস্যা সুপেয় পানি। এই সমস্যা সমাধানে প্রয়াত মেয়র আয়ূব বখত জগলুল নানা পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তিনি শহরের স্টেডিয়াম সংলগ্ন এলাকায় দেড় লাখ গ্যালন পানি ধারণ ক্ষমতাসম্পন্ন শোধনাগার স্থাপনের কাজ শুরু করেন। এছাড়া পৌর এলাকায় প্রায় ৭শ টিউবওয়েল স্থাপন করা হয়েছিল। ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়ায় যার অধিকাংশতেই পানি উঠছে না। তবে বহুমুখী উদ্যোগ গ্রহণের মাধ্যমে পৌরসভার সুপেয় পানি সমস্যার নিরসন করা হবে।
মেয়র নাদের বখত জানান, শহরের কাজির পয়েন্টে অবস্থিত ১ লাখ ৩০ হাজার গ্যালন পানি ধারণ ক্ষমতাসম্পন্ন শোধনাগারের মাধ্যমে ইতোমধ্যে পৌরসভার ৩ হাজার গ্রাহককে পানি সেবা দেয়া হচ্ছে। অচিরেই স্টেডিয়াম এলাকায় নির্মিত পানি শোধনাগারের মাধ্যমে আরো ৩ হাজার গ্রাহককে পানি সেবা প্রদান করা হবে। ১৫ কিলোমিটার পাইপ লাইনের মাধ্যমে পানির নতুন সংযোজন করা হবে। শহরবাসীর বিশুদ্ধ পানির সমস্যা সমাধানে ৫০টি সাবমারজেবল পাম্প স্থাপনের উদ্যোগ নিয়েছে পৌরসভা। যার মধ্যে ২০টি ইতোমধ্যে স্থাপন করে পানি সরবরাহ করা হচ্ছে।
সিলেট আঞ্চালিক অফিস ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের অ্যাডভোকেসি টিমের আয়োজনে বুধবার শহরের একটি গেস্ট হাউসে ‘সুনামগঞ্জ শহরে সুপেয় পানি ব্যবস্থাপনা অগ্রগতি’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র নাদের বখত আরো বলেন, অনেকেই অবৈধ মোটর স্থাপন করে পানি উত্তোলন করছেন। আমার অভিযান চালিয়ে ২৫-৩০টি মোটর জব্দ করেছি। সাধারণ নাগরিকদের পানি সেবা দানের স্বার্থে অবৈধভাবে পানি উত্তোলন না করতে সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান তিনি।
গোলটেবিল আলোচনায় বিভিন্ন রাজনৈতিক দল ও সাংবাদিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শাহ আবু নাসের-এর সভাপতিত্বে ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আঞ্চলিক সমন্বয়কারী রাহিমা বেগমের সঞ্চালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা আওয়ামী লীগের সদস্য আতিকুল ইসলাম আতিক, মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দা ফারহানা ইমা, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক একেএম আব্দুল আহাদ জুয়েল, সাংবাদিক গিয়াস চৌধুরী, আমিনুল ইসলাম, শহীদনূর আহমেদ প্রমুখ।
এর আগে ‘রাজনীতিতে মূল দলে নারী অন্তর্ভুক্তি’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী