শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন

Notice :

উৎসর্গ ফাউন্ডেশনের জেলা কমিটি অনুমোদন

স্টাফ রিপোর্টার ::
উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ, সুনামগঞ্জ জেলা শাখার কমিটি অনুমোদন করা হয়েছে। শনিবার বিকেলে আগামী এক বছরের জন্য ৪ সদস্যবিশিষ্ট সুনামগঞ্জ জেলা শাখার স্বেচ্ছাসেবক কমিটির অনুমোদন দেন সংগঠনের চেয়ারম্যান মো. ইমরুল কয়েস।
উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ, সুনামগঞ্জ জেলা শাখার দায়িত্বপ্রাপ্তরা হলেন সভাপতি রেজাউল করিম শামীম, সাধারণ সম্পাদক সিরাজুম মুনীর তারেক, যুগ্ম সাধারণ সম্পাদক সুক্লেশ বর্মণ (শুভ) ও সাংগঠনিক সম্পাদক সৌরভ তালুকদার।
উল্লেখ্য, সাধারণ জনগণের মধ্যে বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান সম্পর্কিত সচেতনতা সৃষ্টি এবং মানুষকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করণের লক্ষ্যে যাত্রা শুরু করা এই সংগঠন দেশের বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়, উপজেলা এবং জেলা পর্যায়ে ‘ফ্রি ব্লাড গ্রুপিং’ ক্যাম্প পরিচালনা করে থাকে। প্রতিটি জেলার স্বেচ্ছাসেবকদের নিয়ে জেলা পর্যায়ে এবং উপজেলা পর্যায়ে একটি স্বেচ্ছাসেবক টিম তৈরি করে সংগঠনটি তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।
উৎসর্গ ফাউন্ডেশন নিজস্ব ল্যাব স্থাপন করে স্বেচ্ছায় দানকৃত নিরাপদ রক্ত বিনামূল্যে মুমূর্ষু রোগীদের মাঝে পৌঁছে দিয়ে থাকে। দেশের স্বাস্থ্য সুবিধায় অবহেলিত মানুষের জন্য ‘বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন’ পরিচালনা করে এই সংগঠন। সুবিধাবঞ্চিত, পথশিশু, দরিদ্র, শীতার্ত ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো, বিভিন্ন সহযোগিতা প্রদান করে থাকে এরা। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন এবং বিভিন্ন সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্বেচ্ছায় রক্তদান, বাল্যবিবাহ রোধ, মাদকের কুফল নিয়ে গণসচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে মানব সেবায় এ সংগঠন কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী