শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০২:৪০ পূর্বাহ্ন

Notice :

করের আওতায় এসে কেউ যেন হয়রানির শিকার না হয় : এমপি মিসবাহ

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, আয়কর দেওয়া হলো নিজের জন্য, নিজের ভবিষ্যৎ প্রজন্মের জন্য। সরকার এতো উন্নয়ন করছে, বিত্তবান মানুষকে আয়কর দিয়ে সেই উন্নয়নের অংশীদার হতে হবে। দেশ এখন শতভাগ বিদ্যুতায়নের কাছাকাছি। আগামী বছর মুজিববর্ষ পালনের মধ্যদিয়ে শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করা হবে। কাজেই আয়কর পরিশোধ করে উন্নয়নের এই যাত্রায় সামর্থ্যবান মানুষকে শরিক হতে হবে।
তিনি আরো বলেন, আয়কর দিতে গেলেও মানুষের মধ্যে ভীতি কাজ করে। বছরে বছরে জটিলতা সৃষ্টি এই ভীতির কারণ। এইগুলো আরো সহজ ও তথ্য প্রযুক্তি নির্ভর করা প্রয়োজন। আয়কর প্রদানের আওতায় এসে মানুষ যেন কোনপ্রকার হয়রানির শিকার না হন, সেই বিষয়টি লক্ষ রাখতে হবে।
শনিবার সকালে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে চারদিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট কর অঞ্চলের যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এমরান হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান (পিপিএম), সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সালেহ আহমেদ প্রমুখ।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল সিলেটের সহকারী কর কমিশনার তন্ময় কান্তি সরকার।
আলোচনা সভা শেষে শহীদ আবুল হোসেন মিলনায়তন প্রাঙ্গণে বেলুন ও কবুতর উড়িয়ে আয়কর মেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী