1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নভেম্বরে আ.লীগের ৪ সংগঠনের সম্মেলন

  • আপডেট সময় বুধবার, ৯ অক্টোবর, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন ও এক ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে। আগামী ২ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ ও ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনানুষ্ঠানিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক আব্দুর রহমান এবং উপ-দফতর স¤পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।
তবে বিপ্লব বড়–য়া জানান, কৃষক লীগের সম্মেলনের তারিখ দুই-একদিন এদিক-সেদিক হতে পারে। প্রসঙ্গত, এই ৪ সংগঠনের কমিটিই তিন বছর মেয়াদি। ২০১২ সালে এসব সংগঠনের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে হিসাবে আরও ৩ বছর আগেই সংগঠনগুলোর মেয়াদ শেষ হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে আগামী ২০ ও ২১ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। এর আলোকে সহযোগী সংগঠনগুলোকে ১০ ডিসেম্বরের আগেই সম্মেলন শেষ করতে চিঠি দেন আওয়ামী লীগ সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের। দলের কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্তের আলোকে গত মঙ্গলবার এবং বুধবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনানুষ্ঠানিক বৈঠকে বসেন আওয়ামী লীগসহ সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা। অবশেষে বুধবারের বৈঠকে ৪ সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হলো।
প্রসঙ্গত, এই ৪ সংগঠনের মধ্যে শ্রমিক লীগ ভ্রাতৃপ্রতিম সংগঠন, বাকিগুলো সহযোগী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com