1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিশ্বম্ভরপুরে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯

বিশ্বম্ভরপুর প্রতিনিধি ::
বিশ্বম্ভরপুরে বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মজিদের পরিবারের জমি দখল চেষ্টায় উঠেপড়ে লেগেছে একটি চক্র।
জানাযায়, মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ ও তাঁর স্ত্রী রেজিয়া খাতুন ভূমিহীন হওয়ায় সরকার তাদেরকে একখ- ভূমি বন্দোবস্ত দেয়। বিশ্বম্ভরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ের বন্দোবস্ত মামলা নং ১৮৬/৮৮-৮৯ অনুযায়ী ইকরআটিয়া মৌজায় ৩৪২ খতিয়ানের ১৪৩০ ও ১৪৩১ দাগে- ১.৩০ (এক একর ত্রিশ) শতক ভূমির কবুলিয়ত দলিল ও নামজারি সম্পন্ন হয়। এদিকে মাঠ জরিপ চলাকালীন ১০৫৩ নং হাল খতিয়ানে মুক্তিযোদ্ধা ও তার স্ত্রীর নামে ভূমি রেকর্ড সম্পন্ন হয়। সর্বশেষ ২৭ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দে ইউনিয়ন ভূমি উপ-সহকারি কর্মকর্তার কার্যালয়ে মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষে খাজনা পরিশোধ করা হয়। এরপরও স্থানীয় ইউপি সদস্য আনোয়ারা বেগম মুক্তিযোদ্ধার স্ত্রী ও তার পরিবারের লোকজনকে বন্দোবস্ত পাওয়া জমি ভোগদখল করতে দিচ্ছেন না বলে অভিযোগ ওঠেছে।
বন্দোবস্ত গ্রহীতা মুক্তিযোদ্ধা আব্দুল মজিদের স্ত্রী জানান, প্রায় ১২ বছর আগে আমার স্বামী মারা যান। বর্তমানে আমার দুই ছেলে-মেয়ে নিয়ে শান্তিতে বসবাস করতে পারছি না। স্বামী মুক্তিযোদ্ধা হয়ে দেশের স্বাধীনতা যুদ্ধে শরীক হয়ে দেশ স্বাধীন করলেও – আমরা এখনও স্বাধীনভাবে বসবাস করতে পারছি না। ইউপি সদস্য আনোয়ারা বেগম (৪০), মৃত কাছম আলী ছেলে নুর মিয়া (৫৫), নুরু মিয়ার ছেলে শামছুল (২৫), মৃত সাহেব আলীর ছেলে রবি মিয়া (৫৫), মৃত তোতা মিয়ার ছেলে মানিক মিয়া (৪৪), রবি মিয়ার ছেলে আলমগীর কালা মিয়া (২৪), সংঘবদ্ধভাবে আমাদের ভূমি দখল নেওয়ার চেষ্টা চালাচ্ছে। তাদের অত্যাচারে জমিতে ফসল ফলাতে পারছি না। আমার জমির সীমানা থেকে ৬টি বনজ গাছ জোরপূর্বক কেটে নিয়েছে আনোয়ারা মেম্বার।
অভিযোগের বিষয়ে ইউপি সদস্য আনোয়ারা বেগম জানান, আমি তাদের জায়গা দখল করিনি। আমি যে জায়গা দখল করেছি সে জায়গার সঠিক কাগজপত্র আছে। আর আমি তাদের কোনো গাছও কাটিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com