1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রাথমিকের ভবনের মান নিশ্চিত করবে মাঠ কর্মকর্তারা

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চলমান অবকাঠামো উন্নয়ন কার্যক্রমের গুণগত মান নিশ্চিত করতে স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ মাঠ পর্যায়ের কর্মকর্তাদের মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে। পরিদর্শন শেষে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে এ প্রতিবেদন পাঠাতে নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সম্প্রতি মন্ত্রণালয়টির সিনিয়র সহকারি সচিব মো. নুরুননবী স্বাক্ষরিত এ নির্দেশনা সকল জেলায় পাঠানো হয়েছে।
নির্দেশনায় বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় বিদ্যালয় ভবনসহ বাউন্ডারি ওয়াল, ওয়ামব্লক ও টিউবওয়েল ইত্যাদি স্থাপন ও নির্মাণের কাজ চলমান রয়েছে। এসব নির্মাণ কাজের গুণগতমান নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকতাসহ অন্যান্যদের নিবিড় পর্যবেক্ষণ দরকার বলে মনে করা হচ্ছে।
এ কারণে নির্ধারিত ¯েপসিফিকেশন অনুযায়ী চলমান উন্নয়ন কাজসমূহ বাস্তবায়িত হচ্ছে কিনা, তা সার্বক্ষণিক তদারকির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাদের গুণগতমান নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে। এ নির্দেশে কোনো ধরনের ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট কর্মকর্তা ব্যক্তিগতভাবে অপরাধী হিসেবে দায়ী হবেন বলেও উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com