রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ১১:২৬ অপরাহ্ন

Notice :

শিশুদের মানবিক গুণে বেড়ে ওঠার পথ দেখাতে হবে : পরিমল কান্তি দে

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পরিমল কান্তি দে বলেছেন, আজকের শিশু-কিশোররাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশুদের মানবিক গুণে বেড়ে ওঠার পথ ও স্বপ্ন দেখাতে হবে। সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে।
শনিবার সকালে শহরের ফারিহা একাডেমির বার্ষিক সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও নাসরিন সুলতানা মেধাবৃত্তি পরীক্ষার সনদ ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রফেসর পরিমল কান্তি দে আরো বলেন, শিশুদের সার্বিক বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সাংস্কৃতিক চর্চার ভূমিকা অপরিসীম। সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে শিশুদের সুকুমার বৃত্তি ও মানবিক গুণাবলীর বিকাশ ঘটে। তাই আগামী দিনের সুনাগরিক হিসেবে শিশুদের গড়ে তুলতে তাদেরকে সাংস্কৃতিক চর্চার আরো বেশি সুযোগ করে দিতে হবে।
একাডেমি প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি আসাদুজ্জামান সেন্টু।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনামুর রহমান বাবর এবং মা ও শিশু কল্যাণকেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. মো. জসীম উদ্দিন খান।
শুভেচ্ছা বক্তব্য রাখেন একাডেমির অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম।
সহকারি শিক্ষক আমিরুল হকের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইউএনডিপি’র জেলা ফ্যাসিলিটেটর মো. নজরুল ইসলাম, একাডেমি পরিচালনা পর্ষদের সদস্য বিপ্রেশ কুমার রায় প্রমুখ।
পরে নাসরিন সুলতানা মেধা বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ২০ জন শিক্ষার্থীর মধ্যে সনদপত্র ও বৃত্তি প্রদান করা হয়। সবশেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী