বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০৯:০১ অপরাহ্ন

Notice :

উপজেলা পরিষদ নির্বাচন : নির্বাচনী এলাকা ত্যাগ করতে হবে সংসদ সদস্যদের

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের ৫টি সংসদীয় আসনের সংসদ সদস্যদের নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে।
বৃহস্পতিবার জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মৌখিকভাবে সংসদ সদস্যদেরকে নির্বাচনী এলাকা ত্যাগের জন্য বলা হয়েছে। এর আগে জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যসহ সুনামগঞ্জ-১ আসন, সুনামগঞ্জ-২ আসন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্যদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত ছিল জেলা নির্বাচন অফিসে। এ সব অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তারা জানিয়েছেন, সকল অভিযোগের পর সত্যতা যাচাই করে আইন অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ। সেই সাথে সংসদ সদস্যদের আচরণবিধি মানতে নির্বাচন কমিশনকে নির্দেশনা দেয়ার জন্য অনুরোধপত্র পাঠানো হয়েছে।
সুনামগঞ্জে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ১০ মার্চ একযোগে দশ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের জন্য প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
সুনামগঞ্জে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম ও মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, এই নির্বাচনে আমরা আইনের যথাযথ প্রয়োগ করবো। কোনও প্রকার অনিয়ম বরদাশত করা হবে না। সংসদ সদস্যদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এসেছে। আমরা যাচাই-বাছাই করে ব্যবস্থা নিয়েছি। নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে যে শুক্রবার থেকেই স্থানীয় সংসদ সদস্যদের নির্বাচনী এলাকা ত্যাগ করতে হবে। ইতিমধ্যে সবাইকে মৌখিকভাবে জানিয়ে দেয়া হয়েছে। কেউ আইন লঙ্ঘন করলে আইন মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।
নির্দেশনার ব্যাপারে সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, আমি এলাকা ত্যাগের ব্যাপারে কোনো নির্দেশনা পাইনি। তবে আমার বিদেশ সফরে যাওয়ার কথা রয়েছে। আমি কাল (আজ শুক্রবার) চলে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী