শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ০১:৩১ পূর্বাহ্ন

Notice :

সদর উপজেলায় শিক্ষাবৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের অর্থায়নে ২০১৮-১৯ইং অর্থ বছরে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলা হল মিলনায়তনে আয়োজিত আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা।
প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন। তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষার উন্নয়নে এবং সহয়তার জন্য এই শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে। এর আওতাধীন পরিবারগুলোকে অনুপ্রাণিত করার লক্ষ্যে এ প্রথা বিগত তিন বছর যাবৎ অব্যাহত রয়েছে। আমাদের ৫ বছরের স্বার্থক সফলতা এবং ব্যর্থতা আপনারা বিবেচনা করবেন। আমাদের যথেষ্ট আন্তরিকতা ছিল। সীমিত সামর্থ্য নিয়ে বিগত ৫টি বছরে উপজেলাবাসীর সেবা করার চেষ্টা করেছি।
সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অশোক রঞ্জন পুরকায়স্থ’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব ও শিক্ষা অফিসার এনামুল হক বাবর।
আরো বক্তব্য রাখেন প্রধান শিক্ষক এনামুল হক, সাংবাদিক আকরাম উদ্দিন প্রমুখ।
৩য় বারের মতো এবারো সদর উপজেলার ২৫৪ জন শিক্ষার্থীদের মধ্যে ৫টি গ্যাটাগরিতে বৃত্তির টাকা প্রদান করা হয়। একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের মাথাপিছু ২ হাজার টাকা, ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাথাপিছু ১ হাজার টাকা ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মাথাপিছু দেড় হাজার টাকা এবং ¯œাতক এবং ¯œাতকোত্তর শিক্ষার্থীদের মাথাপিছু ৩ হাজার টাকা হারে প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী