1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাকে ‘হাওর উপজেলা’ ঘোষণা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
দুর্গম বিবেচনায় পার্বত্য উপজেলা ছাড়া দেশের ১৬টি উপজেলাকে হাওর, দ্বীপ বা চর উপজেলা হিসেবে ঘোষণা করেছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ বুধবার এক আদেশে এসব উপজেলাকে ওই তিন শ্রেণির উপজেলা হিসেবে ঘোষণা করেছে। ঘোষিত হাওর উপজেলায় সুনামগঞ্জের ৩টি উপজেলা রয়েছে। এগুলো হলো ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাবাজার।
আদেশে বলা হয়েছে, যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ ও অন্যান্য সুযোগ-সুবিধা বিবেচনা করে পার্বত্য এলাকা বহির্ভূত ১৬টি উপজেলাকে হাওর, দ্বীপ বা চর উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে।
এগুলো- কিশোরগঞ্জের ইটনা ও মিঠামইন ও অষ্টগ্রাম, চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজারের কুতুবদিয়া, নোয়াখালীর হাতিয়া, সিরাজগঞ্জের চৌহালী, কুড়িগ্রামের রৌমারী ও চর রাজিবপুর, পটুয়াখালীর রাঙ্গাবালী এবং ভোলার মনপুরা।
এছাড়া সুনামগঞ্জের ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাবাজার ছাড়াও হবিগঞ্জের আজমিরীগঞ্জ এবং নেত্রকোণার খালিয়াজুরী উপজেলাকে হাওর, দ্বীপ বা চর উপজেলার হিসেবে ঘোষণা করা হয়েছে।
মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানান, এই ১৬ উপজেলায় সরকারি কর্মকর্তাদের বদলি ও পদায়নের পর তাদের বাড়তি সুবিধা দেওয়া হবে। সরকারি কর্মকর্তাদের সাধারণত উপজেলায় তিন বছর থাকতে হয়। তবে এসব উপজেলায় দুই বছর থাকলেই হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com