1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

২৮ ফেব্রুয়ারির মধ্যে বাঁধের কাজ সম্পন্ন করুন : বিভাগীয় কমিশনার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
২৮ ফেব্রুয়ারির মধ্যে ফসলরক্ষা বাঁধের কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্টদের তাগিদ দিয়েছেন সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। বুধবার বিকেলে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের নির্মাণাধীন দেখার হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণকাজ পরিদর্শনকালে তিনি পিআইসি, উপজেলা প্রশাসন ও পাউবো’র দায়িত্বশীলদের নির্দেশনা দেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, সরকার সুনামগঞ্জে হাওররক্ষা বাঁধের কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করার জন্য নির্দেশনা প্রদান করেছেন। শেষ করলেই হবে না, বাঁধের গুণগত মানের দিকে গুরুত্ব দিতে হবে। টেকসই বাঁধ নির্মাণকাজের তদারকির জন্য পানি উন্নয়ন বোর্ডসহ প্রশাসনের লোকজন পর্যবেক্ষণে রয়েছেন। এ ক্ষেত্রে স্থানীয়দের সহযোগিতা করতে হবে।
তিনি বলেন, সুনামগঞ্জে ইতিপূর্বে বন্যায় ফসল তলিয়ে গিয়েছিল। সেই দিক বিবেচনায় ফসলরক্ষার বাঁধ নির্মাণে প্রশাসনের প্রস্তুতি রয়েছে। এবছরে বাঁধ নির্মাণে অগ্রগতি সন্তোষজনক। আশাকরি নির্দিষ্ট সময়ের মধ্যে বাঁধ নির্মাণকাজ শেষ হবে।
বাঁধ নির্মাণকাজে অর্থ ছাড়ের ব্যাপারে তিনি বলেন, বাঁধ নির্মাণে অর্থ ছাড়ের কোন সমস্যা নেই।
এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, গত বছরের চেয়ে বাঁধ নির্মাণ কাজের অগ্রগতি ১৫% থেকে ২০% এগিয়ে আছে। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করা হবে। পিআইসি বিরুদ্ধে আনিত অভিযোগের ব্যাপারে তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স রয়েছে। যে যে পিআইসির বিরুদ্ধে অভিযোগ ছিল তাদের বাতিল করে নতুন কমিটি দেয়া হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভূইয়া, খুশি মোহন সরকার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ, উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী মো. ফারুক আল মামুন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, উপজেলা পানি উন্নয়ন বোর্ডের তদারকি কমিটির সদস্য দিলীপ কুমার তালুকদার, পিআইসির সদস্য হাবিবুর রহমান, শাহ আলম, এনামুল করিম, বায়তুল্লাহ মিয়া, ছালেক নুর, জিল্লুর রহমান প্রমুখ।
এছাড়াও বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী দিনব্যাপী দক্ষিণ সুনামগঞ্জ হাজী আকরম আলী দাখিল মাদ্রাসা, জয়কলস ইউনিয়ন পরিষদ, জয়কলস ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জয়কলস কমিউনিটি সেন্টার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার উজানীগাঁও গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের সাথে উঠান বৈঠকে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com