1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আ.লীগের চেয়ারম্যান প্রার্থী : দশ উপজেলায় প্রার্থী চূড়ান্ত, পাঁচটিতেই নতুন মুখ

  • আপডেট সময় রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯


মাহমুদুর রহমান তারেক ::

সুনামগঞ্জের দশটি উপজেলায় চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন চূড়ান্ত হয়েছে। শুক্রবার রাতে আ.লীগের মনোনয়ন বোর্ডের বৈঠকে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হলেও শনিবার সকালে তা প্রকাশ করা হয়। চেয়ারম্যান পদে নতুন মুখের ছড়াছড়ি লক্ষ করা গেছে। অনেক উপজেলায় বর্তমান চেয়ারম্যানদের বাদ দিয়ে নতুনদের মনোনয়ন দেয়া হয়েছে।
অন্যদিকে তিনটি উপজেলায় জেলা ও উপজেলা থেকে নাম প্রস্তাব না করা হলেও প্রার্থীরা মনোনয়ন বাগিয়ে নিয়েছেন। বিষয়টি আলোচনার বিষয়বস্তু ছিল পুরো জেলায়। শেষ মুহূর্তে মনোনয়ন পাওয়ায় এই তিন নেতার অনুসারীদের উল্লাস ছিল চোখে পড়ার মত।
ঘোষিত প্রার্থী তালিকায় দেখা যায়, সুনামগঞ্জ সদর উপজেলায় জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, জামালগঞ্জ উপজেলায় সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, শাল্লা উপজেলায় চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, ধর্মপাশা উপজেলায় শামীম আহমদ মুরাদ, ছাতক উপজেলায় মো. ফজলুর রহমান, দোয়ারাবাজার উপজেলায় মো. আব্দুর রহিম, দিরাই উপজেলায় প্রদীপ রায়, তাহিরপুর উপজেলায় করুণা সিন্ধু চৌধুরী বাবুল, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় মো. আবুল কালাম দলীয় মনোনয়ন পেয়েছেন। দুপুরের মধ্যেই মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নের কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়।
নতুন মুখ হিসেবে সদর উপজেলায় খায়রুল হুদা চপল, শাল্লা উপজেলায় আব্দুল্লাহ আল মাহমুদ চৌধুরী (আল আমিন চৌধুরী), ধর্মপাশা উপজেলায় শামীম আহমদ মুরাদ, ছাতক উপজেলায় ফজলুর রহমান, দোয়ারাবাজারে মো. আব্দুর রহিম, তাহিরপুর উপজেলায় করুণা সিন্ধু চৌধুরী বাবুল মনোনয়ন পেয়েছেন।
এর মধ্যে জেলা ও উপজেলা পর্যায়ে পাঠানো তালিকায় ছিল না বিশ্বম্ভরপুরের রফিকুল ইসলাম তালুকদার, তাহিরপুরের করুণা সিন্ধু চৌধুরী বাবুল ও দোয়ারাবাজারের আব্দুর রহিমের নাম। কিন্তু তৃণমূল ও বিভিন্ন সংস্থার জরিপে শীর্ষে ছিল এই তিন জনের নাম। ফলে জেলা ও উপজেলা পর্যায় থেকে নাম না থাকার পর দল থেকে তাদের মনোনয়ন দেয়া হয়।
অন্যদিকে ছাতক উপজেলার বর্তমান চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী, দোয়ারাবাজার উপজেলার ইদ্রিস আলী বীরপ্রতীক, দিরাই উপজেলার হাফিজুর রহমান তালুকদার আ.লীগের মনোনয়ন বঞ্চিত হয়েছেন। তবে অলিউর রহমান চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারেন বলে জানা গেছে।
জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলার নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খায়রুল হুদা চপল বলেন, দল আমাকে মনোনয়ন দিয়ে মূল্যায়িত করেছে। আমি সর্বাত্মক চেষ্টা করবো আমাদের দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদটি উপহার দিতে। আশা করছি নির্বাচনে বিপুল ভোটে জয়ী হব।
জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, আমি চিরকৃতজ্ঞ বঙ্গবন্ধু কন্যা তৃণমূলের আশ্রয় ও ভরসা, জননেত্রী শেখ হাসিনার কাছে, উনি আমাকে মনোনয়ন। আমি নৌকা প্রতীকে জয়লাভ করে ভাটির জনপথ তাহিরপুরের উপজেলা চেয়ারম্যান পদটি তাকে উপহার দিতে চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com