1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্বাধীনতাবিরোধীদের সঙ্গে কোনো আপস নয় : পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান

  • আপডেট সময় শনিবার, ১২ জানুয়ারী, ২০১৯


বিশেষ প্রতিনিধি ::

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, বাংলাদেশের মানুষ স্বাধীনতাবিরোধীদের বিষয়ে আর কোন আপস করবেনা। এই দেশের তরুণ প্রজন্মও স্বাধীনতাবিরোধীদের প্রত্যাখ্যান করেছে। এই জাতীয় নির্বাচনে তারা সেটা বুঝিয়ে দিয়েছে। তিনি স্বাধীনতাবিরোধীদের দিকে ইঙ্গিত করে বলেন, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরিয়ে দেশকে লাইনচ্যুত করতে চায়। তাদেরকে প্রতিহত করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। বাংলাদেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবেনা বলে মন্তব্য করেন তিনি।
শুক্রবার বিকেলে মন্ত্রী এমএ মান্নান দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারে এফআইভিডিবি প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত সংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বজলুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক আশীষ কুমার চক্রবর্তীর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শফি উল্লাহ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন, শিক্ষক নেতা আমিন উদ্দিন তালুকদার, রঞ্জিত দাস, মানিক লাল চক্রবর্তী, বাবুল চন্দ্র দাস, রণধীর মজুমদার, সঞ্জয় তালুকদার, বেণু মজুমদার, রাবেয়া আক্তার প্রমুখ।
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান আরো বলেন, ভিনদেশীরা আমাদের সম্পদ লুণ্ঠন করে এখন সম্পদে তারা মহাধনী ও উন্নত হয়েছে। আমরা সে পথে হাঁটবোনা। আমরা পরিশ্রম করে উন্নত হব। কারণ উন্নয়ন কোন অদৃশ্য বস্তু নয়। পরিশ্রম করেই আমাদের লক্ষ্যে পেঁৗঁছতে হবে। বাংলার মানুষ এখন উন্নয়ন চায়। তিনি বলেন, আমাদের বাবা-মা যেভাবে কষ্ট করেছেন আমাদের প্রজন্ম যেন সেই কষ্ট না পায়। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই চেষ্টাই করছি।
উপস্থিত শিক্ষদের উদ্দেশে পরিকল্পনা মন্ত্রী এমএম মান্নান বলেন, আপনারা হলেন জাতি গঠনের প্রথম কারিগর। আপনারা আমাদের প্রজন্মকে জ্ঞান, বিজ্ঞান ও ইতিহাস শিক্ষা দিবেন। যারা অন্ধকারে থাকে, এ দেশকে বুঝেনা, দেশের উন্নয়নে বাধা দেয় তাদেরকে পথ দেখাবেন। মনে রাখবেন একুশ শতক কখনো ষোল শতক বা বারো শতক হতে পারেনা। আমরা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে সামনে এগিয়ে যাব।
মন্ত্রী এমএ মান্নান বলেন, আমাদের কোমলমতি শিশুদের আপনারা যতেœ লালন করবেন। তাদেরকে আমাদের ভাষা, সংস্কৃতি, দেশ ও ভৌগোলিক আলো-হাওয়ার শিক্ষা দিবেন। বাইরের চাপিয়ে দেওয়া কোন শিক্ষা নিতে বাধ্য করবেন না। তাদের কোন কৃত্রিম জ্ঞান দিবেন না। তাদেরকে এই দেশ, সংস্কৃতি, তার পূর্বপুরুষের সমৃদ্ধ ইতিহাস ধারণ করতে বলবেন। তার পূর্ব পুরুষের পরিচয়ে তাকে তুলে ধরতে হবে। তিনি বলেন, সাম্প্রদায়িকতার চর্চা মানুষকে মুর্খ করে। আমরা সাম্প্রদায়িকতার কবর রচনা করে আধুনিক ও উদার হব।
দেশের উন্নয়ন অগ্রযাত্রা বিরোধীদের উদ্দেশ্যে তিনি বলেন, আড়ালে থেকে দেশের ক্ষতি করবেন না। আপনারা দেশের অগ্রগতি রুখতে পারবেন না। কোনভাবেই আমাদের অগ্রযাত্রাকে থামাতে পারবেন না।
শিক্ষকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমাদের সরকার আপনাদের যোগ্য সম্মান দিচ্ছে। আপনাদের পাওনা সুযোগ-সুবিধা বাড়িয়ে দিচ্ছে। ভবিষ্যতে আরো পাবেন। বারবার আপনাদের সম্মান বাড়াব। তিনি বলেন, আপনারা সরকারের সঙ্গে থাকুন। আমাদের নেত্রী শেখ হাসিনাকে শক্তি দিন। কারণ উন্নয়নের জন্য আপনাদের শক্তি, সমর্থন ও আস্থার প্রয়োজন।
আয়োজকদের পক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা পরিকল্পনা মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে আশা ও আস্থা নিয়ে আপনাকে পূর্ণমন্ত্রী করেছেন আমরা সেই আশা পূরণে আপনাকে সার্বিক সহযোগিতা করব। সুনামগঞ্জ জেলাকে শিক্ষায় এগিয়ে নিতে আমাদের প্রত্যেক শিক্ষক আরো দায়িত্ব নিয়ে এখন থেকে কাজ করবেন। যাতে আপনার নেতৃত্ব ও নির্দেশনায় সারাদেশের তুলনায় শিক্ষায় এগিয়ে থাকতে পারি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com