1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ পৌর এলাকায় চলছে ৮৬ লক্ষ টাকার উন্নয়ন কাজ

  • আপডেট সময় শনিবার, ১২ জানুয়ারী, ২০১৯


মোসাইদ রাহাত ::

দৃষ্টিনন্দন ও আধুনিক সুনামগঞ্জ পৌরসভা গড়তে নানা উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে পৌর এলাকার রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থা সংস্কারে হাতে নেয়া হয়েছে ৮৬ লক্ষ ১৫ হাজার ৭৪৭ টাকার ১৭টি প্রকল্প। এর মধ্যে ষোলঘর ও বলাকা এলাকার রাস্তা সংস্কারের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান রহমান ট্রেডার্সকে ২ লক্ষ ৬১ হাজার ৩৪১ টাকার প্রকল্প, নবীনগর এলাকার রাস্তার সংস্কারের জন্য শাহানা ট্রেডার্সকে ৩ লক্ষ ৬৫ হাজার টাকা, বিলপাড় মসজিদ রোড এলাকার রাস্তা সংস্কারের জন্য মেহেদী এন্টারপ্রাইজকে ৪ লক্ষ ৪০ হাজার ৫৭১ টাকা, হাসন নগর এলাকার রাস্তা সংস্কারের জন্য বিএম এন্টারপ্রাইজকে ৩ লক্ষ ৫০ হাজার ৬০৮ টাকা, কেজাউড়া এলাকার রাস্তা সংস্কারের জন্য রোহান এন্টারপ্রাইজকে ৪ লক্ষ ২৪ হাজার ৫৬৯ টাকা, সুলতানপুর এলাকায় রাস্তা সংস্কার ও কলেজ রোড এলাকার রাস্তা সংস্কারের জন্য মো. আতিকুর রহমান নামে ঠিকাদারকে ১ লক্ষ ৮৬ হাজার ১৬৭ টাকা ও ২ লক্ষ ২৪ হাজার ৭৬৭ টাকার প্রকল্প দেওয়া হয়েছে।
এছাড়া রায়পাড়া এলাকায় ড্রেন সংস্কারের জন্য মেহেদী এন্টারপ্রাইজকে ৬ লক্ষ ৭৮ হাজার ৪৮৬ টাকা, ডিএস রোড থেকে ষোলঘর এলাকার রাস্তা সংস্কারের জন্য সায়েদ এন্টারপ্রাইজকে ১৫ লক্ষ ৮৭ হাজার ১৪৯টাকা, উকিলপাড়া এলাকার ড্রেন সংস্কারের জন্য প্রাপ্তি এন্টারপ্রাইজকে ৩ লক্ষ ৬০ হাজার ৫৯৭ টাকা, নতুনপাড়া এলাকার রাস্তা সংস্কারের জন্য দ্বীপ এন্টারপ্রাইজকে ৫ লক্ষ ৩২ হাজার ৪৭৬ টাকা, পশ্চিম নতুনপাড়ার রাস্তার সংস্কারের জন্য রাজিব এন্টারপ্রাইজকে ৩ লক্ষ ৬১ হাজার ৩৪০টাকা, বড়পাড়া এলাকা ও মল্লিকপুর এলাকায় বিএসসিআইসি থেকে রাস্তা সংস্কারের জন্য মো. আতিকুর রহমান ঠিকাদারকে ২ লক্ষ ১৫ হাজার টাকা, মল্লিকপুর এলাকার সিসি রোড উন্নয়নের জন্য আলম বিল্ডার্সকে ২ লক্ষ ১৩ হাজার ৯০৭ টাকা, মল্লিকপুর এলাকার অ্যাড. নোমানের বাসা রাস্তা থেকে মাইজুদ্দিনের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য আতিকুর রহমান ঠিকাদারকে ২ লক্ষ ৯৭ হাজার ৪৮৬ টাকা, তাছাড়া কালিপুর এলাকার রাস্তা সংস্কারের জন্য ইউনুস মোহাম্মদ নামে ঠিকাদারকে ১৫ লক্ষ ৬৯ হাজার ৯৬৫টাকার টেন্ডার দেওয়া হয়েছে।
ইতিমধ্যে বিলপাড় মসজিদ রোড, রায়পাড়া ড্রেন সংস্কার কাজ, ডিএস রোড ট্রাফিক পয়েন্ট থেকে ষোলঘর রাস্তা সংস্কার, উকিলপাড়া এলাকার ড্রেন সংস্কারের কাজ শুরু করা হয়েছে।
পৌরশহরে এই উন্নয়নমূলক কাজ শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন নাগরিকরা।
উকিলপাড়া এলাকার বাসিন্দা জসিম উদ্দিন বলেন, রাস্তা-ঘাটের অবস্থা ভালো ছিলনা। এখন কাজ শুরু হওয়ায় আমরা স্বস্তি পেয়েছি। আশাকরি উন্নয়নকাজ সঠিকভাবে সম্পন্ন হবে।
নবীনগরের বাসিন্দা রুবেল মিয়া বলেন, আমাদের এলাকার রাস্তা অবস্থা বাকি এলাকার রাস্তায় চেয়ে খুবই খারাপ। সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায়। তাছাড়া অনেক ছোট বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। শুনেছি এই রাস্তার উন্নয়নের জন্য টেন্ডার পাস হয়েছে। এখন ভালোভাবে মানসম্মত ও টেকসই কাজ হলে আমরা খুশি।
সুনামগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশারফ হোসেন বলেন, পৌরশহরের উন্নয়নে আমরা ব্যাপক কাজ হাতে নিয়েছি। আমরা টেন্ডার করে দিয়েছি এবং ইতিমধ্যে অনেকগুলো কাজ শুরু হয়েছে।
সুনামগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হোসেন আহমেদ রাসেল বলেন, প্রয়াত মেয়র আয়ূব বখত জগলুলের মৃত্যুর পর তার ভাই নাদের বখত এই পৌরসভার উন্নয়নের দায়িত্ব নিয়েছেন। প্রয়াত মেয়র আয়ূব বখত জগলুলের স্বপ্ন ছিল দৃষ্টিনন্দন সুনামগঞ্জ গড়ে তোলার। সেই স্বপ্নপূরণে মেয়র নাদের বখত প্রায় ৮৭ লক্ষ টাকার উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন।
প্যানেল মেয়র হোসেন আহমেদ রাসেল আরো বলেন, আগামী ফেব্রুয়ারির মধ্যে এই ১৭টি প্রকল্পের কাজ শেষ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com