1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জামালগঞ্জে মসজিদ নির্মাণে এগিয়ে এলেন গ্রামবাসী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮

জামালগঞ্জ প্রতিনিধি ::
জামালগঞ্জে একটি জামে মসজিদ নির্মাণে এবার গ্রামবাসী নিজেরাই উদ্যোগী হয়ে স্বেচ্ছাশ্রমে মাটি ভরাটের কাজে এগিয়ে আসলেন। সোমবার সকাল থেকে উপজেলা সদর ইউনিয়নের নয়াহালট পশ্চিম পাড়া জামে মসজিদ নির্মাণে গ্রামের অর্ধশতাধিক লোকজন নেমে পড়েন স্বেচ্ছাশ্রমে মাটি ভরাটের কাজে।
গ্রামবাসী জানান, উপজেলার নয়াহালট পশ্চিম পাড়ার ১৫৮ পরিবারসহ সর্ব সাধারণের ইবাদতের সুবিধার্তে গ্রামের বড়বাড়ির প্রয়াত আবদুল হান্নান তালুকদারের পাঁচ ছেলে জহিরুল হক, আশরাফ উদ্দিন, জসীম উদ্দিন মহসীন কবির ও জাভেদ জাহাঙ্গীর তাদের পৈতৃক সম্পক্তি থেকে সম্প্রতি ৭ শতক জায়গা মসজিদের জন্য দান করেন। এরপর গ্রামবাসী দানকৃত জায়গার উপর জামে মসজিদ নির্মাণের জন্য স্বেচ্ছায় মাটি ভরোটের কাজ শুরু করেন।
এ ব্যাপারে নির্মাণাধীন মসজিদের ইমাম মোহাম্মদ সোনা মিয়া জানান, জমিদাতা পাঁচ ভাই ৭ শতক জমি মসজিদের জন্য দান করার পরও সোমবার নিজেরাই তাদের জমি ফসলী জমি থেকে ফের মাটি কেঁটে মসজিদের ভিটে তৈরীর জন্য সম্মতিও দিয়েছেন।
এ ব্যাপারে জামালগঞ্জ সদর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার সাজিব বলেন, বলা যায় সদর ইউনিয়নের জনবহুল গ্রামই হল নয়াহালট পশ্চিম পাড়া গ্রামটি, নতুন জামে মসজিদটি নির্মাণ হলে গ্রামের পশ্চিম পাড়ার ১৫৮টি পরিবারের লোকজনসহ জামালগঞ্জ-মান্নানঘাট-ধর্মপাশা সড়কে যাতায়াতকারী মুসল্লীগণ ওই মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের দুর্ভোগ লাগব হবে।
এদিকে মসজিদ নির্মাণে দেশ-বিদেশে থাকা সর্বস্তরের দানশীল ব্যক্তিবর্গের সহযোগীতা চেয়েছেন মসজিদ নির্মাণ কমিটির লোকজন। যারা মসজিদটি নির্মাণে সাহায্য করতে আগ্রহী তারা (মোতয়ালী ০১৭২৬৯২৭২৩৪/ বিকাশ পার্সোনাল- ০১৭৪৭১৪৬১৭৩) এ দুটি মোবাইল ফোন নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com