1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কেন্দ্রের দিকে তাকিয়ে মনোনয়ন প্রত্যাশীরা

  • আপডেট সময় রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জের ৫টি আসনে আ. লীগ, বিএনপি ও জাপার মনোনয়ন চূড়ান্ত হয়নি। দলীয় মনোনয়ন চূড়ান্ত না হওয়ায় অপেক্ষার প্রহর গুনছেন সম্ভাব্য প্রার্থীরা। প্রার্থীদের সবাই কেন্দ্রের দিকে তাকিয়ে আছেন দলীয় মনোনয়নের আশায়। এদিকে প্রতিদিনই নেতাকর্মীদের মধ্যে ‘গুজব’ ছড়াচ্ছে দলীয় প্রার্থী পরিবর্তনের।
সুনামগঞ্জের ৫টি আসনে আ. লীগ বিএনপি, জাপাসহ ছোট ছোট দলের প্রায় শতাধিক প্রার্থী দলীয় প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এর মধ্যে ক্ষমতাসীন আ. লীগের সম্ভাব্য প্রার্থীদের সংখ্যাই বেশি। জেলার সুনামগঞ্জ-১ আসনে ক্ষমতাসীন দল থেকেই ২১ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। সুনামগঞ্জ-২ আসনে ১১ জন আ. লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। সেই তুলনায় বিএনপি থেকে অনেক কম প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন এই সব আসনে।
সুনামগঞ্জ-১ আসনে আ. লীগের ২১ জন, বিএনপির ৭ জন, সুনামগঞ্জ-২ আসনে আ. লীগের ১১ জন, বিএনপির ৪ জন, সুনামগঞ্জ-৩ আসনে আ. লীগের ৭ জন, বিএনপির ৫ জন, সুনামগঞ্জ-৪ আসনে আ. লীগের ৫ জন, বিএনপির ৬ জন, সুনামগঞ্জ-৫ আসনে আ. লীগের ৬ জন, বিএনপির ৩ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সুনামগঞ্জ-১, সুনামগঞ্জ-৩, সুনামগঞ্জ-৪ ও সুনামগঞ্জ-৫ আসনে জাপারও উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ইসলামিক দলগুলো থেকে প্রতিটি আসনেই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলগুলোর নেতারা। সুনামগঞ্জের ৩টি আসনে জাসদের ৩ জন নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। নির্বাচন কমিশনে নিবন্ধন না থাকায় সুনামগঞ্জের কোন আসনেই জামায়াতে ইসলামির কোন নড়াচড়া লক্ষ্য করা যাচ্ছে না। তবে তাদের ভোট ব্যাংক কোন দিকে যাবে সে ব্যাপারে মুখ খুলেননি দলের নেতারা।
এদিকে আ. লীগ -বিএনপির প্রার্থীজট থাকায় সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নের আশায় চেয়ে আছেন কেন্দ্রের দিকে। ঢাকায় বসে অপেক্ষার প্রহর গুনছেন দলীয় মনোনয়ন প্রত্যাশীরা। তবে সব প্রার্থীই বলছেন, দল যাকে মনোনয়ন দেবে তারা তার পক্ষেই কাজ করবেন।
সুনামগঞ্জ-৪(সদর-বিশ্বম্ভরপুর) আসনের মনোনয়ন প্রত্যাশী জেলা আ. লীগের সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ বলেন, মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছি, বাকি সিদ্বান্ত নেত্রীর। নেত্রী যে বা যাকেই প্রার্থী করবেন আমরা তার পক্ষে কাজ করবো।
কেন্দ্রীয় কৃষক লীগের মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্শপাশা) অ্যাড. শামীমা শাহরিয়ার বলেন, আমরা অপেক্ষা করছি, দু’এক দিনের মধ্যে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।
জেলা বিএনপির সহ-সভাপতি ও সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনের মনোনয়ন প্রত্যাশী বলেন, মনোনয়ন ফরম জমা দিয়েছি। এখন দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে। পরে দল থেকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
জেলা যুবদলের সভাপতি ও সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনের মনোনয়ন প্রত্যাশী আবুল মনসুর মো. শওকত বলেন, প্রার্থীদের সাক্ষাৎকার নেয়ার পর দলীয়ভাবে প্রার্থী চূড়ান্ত করা হবে। দল যাকেই মনোনয়ন দেবে আমরা নেতাকর্মীরা তার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com