,

Notice :

জেলার পাঁচ আসনে ২৬ জনের মনোনয়নপত্র সংগ্রহ


বিশেষ প্রতিনিধি::

রাজধানী ঢাকায় ধানম-িস্থ আওয়ামী লীগ কার্যালয় এখন মুখরিত সারাদেশের মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মী ও তাদের সমর্থকদের পদচারণায়। সেই মুখরতায় যুক্ত হয়েছেন সুনামগঞ্জ জেলার ৫টি আসনের মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মী ও তাদের সমর্থকরা। তাদের মধ্যে উৎসাহ উদ্দীপনা লক্ষ্যণীয়। শুক্রবার রাত সাড়ে ৯ টা পর্যন্ত জেলার ৫টি আসনে অন্তত ২৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে। সর্বশেষ খবর অনুযায়ী সর্বোচ্চ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সুনামগঞ্জ-১ আসনের প্রার্থীরা। সবচেয়ে কম মনোনয়নপত্র সংগ্রহ হয়েছে সুনামগঞ্জ-২ আসনে। আ.লীগের চার সংসদ সদস্যের মধ্যে সুনামগঞ্জ-৩ ও সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদেস্যর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের সমর্থকরা। সুনামগঞ্জ-২ ও সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এখনো মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এছাড়াও সুনামগঞ্জ-৪ ও সুনামগঞ্জ-২ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান। সুনামগঞ্জ-৪ আসনে দুই ভাই ব্যারিস্টার এনামুল কবির ইমন ও এডভোকেট খায়রুল কবির রোমেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে তরুণ সম্ভাব্য প্রার্থীদের উপস্থিতি লক্ষ্যণীয়।
সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর ও ধর্মপাশা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এক ডজন প্রার্থী। শুক্রবার সকাল থেকেই কার্যালয়ের সামনে জড়ো হোন তারা। এ পর্যন্ত বর্তমানে যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন, বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, এডভোকেট শামীমা শাহরিয়ার, সৈয়দ রফিকুল হক সোহেল, মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার, বিনয়ভূষণ তালুকদার ভানু, রনজিত সরকার, রেজাউল করিম শামীম, এডভোকেট আক্তারুজ্জামান সেলিম, রফিকুল হাসান চৌধুরী, শক্তিপদ রায়, খন্দকার মঞ্জুর আহমদ ও ব্যারিস্টার কাউসার তালুকদার।
মনোনয়নসংগ্রহ কালে প্রত্যেকের সঙ্গেই সমর্থকরা ছিলেন। তবে বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন ও এডভোকেট শামীমা শাহরিয়ারের মনোনয়নপত্র সংগ্রহকালে বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এছাড়াও রনজিত সরকারের সঙ্গেও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৫ জন প্রার্থী। তবে বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা এখনো মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এই আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, শহিদ পরিবারের সন্তান এডভোকেট মহানগর আওয়ামী লীগ নেতা এডভোকেট মো. শামসুল ইসলাম, মধ্যপ্রাচ্য প্রবাসী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু মিয়া, অনুকুল তালুকদার ডাল্টন ও সাংবাদিক দীপক চৌধুরী। এই ৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করছেন বলে তাদের ঘনিষ্টজনরা জানান। ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু মিয়া এর আগে উপনির্বাচনে বিএনপির সমর্থনে উপনির্বাচন করেছেন।
সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য, অর্থ ও পকিল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান। তার সমর্থকরা সংগঠিত হয়ে বিপুল উপস্থিতির মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করেন। সামাদপুত্র আজিজুস সামাদ আজাদ ডনের পক্ষে তার স্ত্রী সংবাদ পাঠিকা মুমতাহিনা রীতু ডনের মর্থকদের নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়াও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালামও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। যুক্তরাজ্যপ্রবাসী ও যুক্তরাজ্য আ.লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগ নেতা সৈয়দ আবুল কাশেমও মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানিয়েছে তাদের ঘনিষ্টসূত্র।
সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন গতবারের আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। তার সঙ্গে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার বড় ভাই জেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট ড. খায়রুল কবির রোমেন। জেলা আওয়ামী লীগের সভাপতি সুনামগঞ্জ-২ আসনের পাশাপাশি সুনামগঞ্জ-৪ আসনেও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট মনোনয়ন পত্র সংগ্রহ করবেন বলে জানিয়েছেন। শুক্রবার ব্যারিস্টার ইমনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার বড় ভাই জেলা আওয়ামী লীগের কার্য্যনির্বাহী সদস্য নাট্যানিভেতা ও পরিচালক ফজলুল কবির তুহিন। মতিউর রহমান নিজেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে তার ঘনিষ্ট সূত্র জানিয়েছে।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) আসনে এ পর্যন্ত দুইজন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলেন ছাতক পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর ছোট ভাই জেলা আওয়ামী লীগ নেতা শামীম আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা টিএইচএম জাহাঙ্গীর। বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক আগামীকাল কিনবেন বলে জানিয়েছেন তার ঘনিষ্টরা। এই আসনে আরো কয়েকজন মনোনয়নপত্র সংগ্রহ করতে ঢাকায় অবস্থান করছেন বলে জানা গেছে।
মনোনয়নপত্র সংগ্রহকারীরা জানান, মাহবুবুল আলম হানিফ ও আহমদ হোসেনের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা। নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে মনোনয়ন পত্র সংগ্রহের সচিত্র ছবি দিয়ে পোস্ট করে জানান দিয়েছেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান বলেন, আমি দুটি আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিল। জেলার ৫টি আসনে আমাদের গুরুত্বপূর্ণ নেতাকর্মীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আরো অনেকেই মনোনয়নপত্র সংগ্রহ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী