,

Notice :

দুর্যোগ ঝুঁকি হ্রাস, জলবায়ু পরিবর্তন অভিযোজন শীর্ষক কর্মশালা সমাপ্ত

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের ২ দিনব্যাপী দুর্যোগ ঝুঁকি হ্রাস, জলবায়ু পরিবর্তন অভিযোজন শীর্ষক কর্মশালার সমাপ্ত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা সার্কিট হাউসে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
আহছানিয়া মিশনের হেড সিসি এ্যান্ড ডি আর আর সেক্টর মো. জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পা-ে, দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিশেষজ্ঞ ও নাহাবের কারিগরী উপদেষ্টা আব্দুল লতিফ খান, পিআইবির সহকারি প্রশিক্ষক তানিয়া পারভীন, ইরার নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম প্রমুখ।
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-এর আয়োজনে ও ন্যাশনাল অ্যালায়েন্স অব হিউম্যানিটারিয়ান এক্টরস এর সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মশালায় জেলা শহরের ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশের দুর্যোগ পরিপ্রেক্ষিত দুর্যোগ ঝুঁকি ও ঝুঁকি ব্যবস্থাপনা, জলবায়ু পরিবর্তনের প্রভাব এবং দুর্যোগ ঝুঁকি আন্তঃ সম্পর্ক, ঝুঁকি হ্রাস ও পরিবর্তিত জলবায়ু অভিযোজন ব্যবস্থাপনা ও প্রশমনের গুরুত্বসহ বিভিন্ন দুর্যোগে ঝুঁকি মোকাবেলায় স্টেক হোল্ডারদের ভূমিকা এবং স্থানীয় করণে গণমাধ্যম সংশ্লিষ্টতার গুরুত্ব বিষয়ে বিস্তর আলোচনা করা হয়। প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী