,

Notice :

মাওলানা মোহাম্মদ আবদুল কাদির আল মাদানীর পিএইচডি ডিগ্রি অর্জন

ইসলামী বিশ্ব বিদ্যালয় কুষ্টিয়া-ঝিনাইদহ এর ১১৩ তম একাডেমিক কাউন্সিলের সুপারিশক্রমে এবং ২৪২তম সিন্ডিকেটের অনুমোদন ক্রমে মাওলানা মো: আব্দুল কাদির আলমাদানী কে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়েছে। তাঁর গবেষণার শিরোণাম: ‘ইসলামী আইন ব্যবস্থায় নৈতিক চরিত্র, মানব রচিত আইনের সাথে তুলনামূলক পর্যালোচনা’ তিনি দাও’য়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে প্রফেসর ড. মো. আবুল কালাম পাটোয়ারীর তত্ত্বাবধানে গবেষণারত ছিলেন । তাঁর থিসিসের অভ্যন্তরীণ পরীক্ষক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. আ.ক.ম. আব্দুল কাদের এবং বহিঃস্থ পরীক্ষক ছিলেন ভারতের আলীগড় মুসলিম বিশ্ব বিদ্যালয়ের অ্যারাবিক এন্ড ল্যঙ্গুয়েজ এন্ড লিটারেচার বিভাগের প্রফেসর ড. সানা উল্লাহ।
তিনি ইতিপূর্বে ভারতের দারুলউলুম দেওবন্দ থেকে ডবল টাইটেল এবং মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ডিগ্রী সম্পন্ন করেন। তাঁর বাবার নাম মো. আফছার উদ্দীন, মায়ের নাম আলেকজান বিবি। তিনি সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলাস্থ জারলিয়া গ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। ছয় ভাই এক বোনের মধ্যে তিনি পঞ্চম। তিনি বর্তমানে ‘কাতার চ্যারিটি’ ঢাকা- বাংলাদেশের সোস্যাল বিভাগের পরিচালক এবং বাংলাদেশ বেতার বহিঃবিশ্ব কার্যক্রম আরবী সার্ভিসে সংবাদ পাঠক।
তাঁর ভবিষ্যত পরিকল্পনা, সমাজ সেবা ও ইসলামের দাওয়াত প্রদানের মাধ্যমে দ্বীন কায়েমের প্রচেষ্টা চালানো। তিনি সকলের দোয়া প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী