,

Notice :

সরকারের উন্নয়ন কার্যক্রমের কোন তথ্য নেই শিক্ষাপ্রকৌশল অধিদপ্তরে!

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে সুনামগঞ্জ জেলায় কয়েক শ কোটি টাকার নির্মাণকাজ চলছে। স্কুল কলেজ ছাত্রাবাসসহ শিক্ষা সংশ্লিষ্ট নানা কাজে জেলাবাসী উপকৃত হলেও সেই কাজের তেমন কোন তথ্য নেই এই অফিসে। সুনামগঞ্জ হাজীপাড়াস্থ অফিসে গিয়ে একাধিকবার উন্নয়ন প্রকল্পের তথ্য চাইলেও সংশ্লিষ্টরা এই অফিসে কোন তথ্য সংগ্রহ করা হয়না উল্লেখ করে সিলেট নির্বাহী প্রকৌশলীর কার্যালয় থেকে তথ্য সংগ্রহের কথা বলেছেন।
এই প্রতিবেদক শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে জেলায় গত ৫ বছরের উন্নয়ন অবকাঠামো নিয়ে সংবাদের জন্য প্রকল্পগুলোর তালিকা ও সংক্ষেপ বিবরণের তথ্য চান। একাধিকবার তিনি অফিসে গেলেও জানানো হয় অফিসের সংশ্লিষ্টরা সিলেট নির্বাহী প্রকৌশলীর অধীনে কর্মরত। আর এখানকার সব তথ্য সিলেট অফিস সংরক্ষণ করে। তবে জেলা উন্নয়ন সমন্বয় সভায় কিভাবে এই অফিসের তথ্য উপস্থাপন করা হয় এ বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্টরা জানান, আমরা সাদামাটা তথ্য নিয়ে উপস্থাপন করি। এই এলাকার বাস্তবায়নাধীন প্রকল্পের তথ্য এলাকার অফিস কেন সংরক্ষণ করেনা জানতে চাইলে তারা কোন সদুত্তর দিতে পারেননি।
এদিকে গতকালও এই প্রতিবেদক কিছু প্রকল্পের তথ্যের জন্য উপসহকারি প্রকৌশলী জসিম উদ্দিনের কার্যালয়ে যান। তাকে সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজ সংস্কার ও মেরামত কাজের প্রায় ৫০ লক্ষ টাকার কাজ বাস্তবায়ন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিস্তারিত তথ্য এই অফিসে সংরক্ষিত নেই। সব তথ্য কাজ বাস্তবায়ন শেষে সিলেট অফিসে পাঠানো হয়েছে। সেখান থেকেই সংগ্রহের কথা বলেন তিনি।
এদিকে এই অফিসের সহকারি প্রকৌশলী মো. শামসুল আরেফিন খানও একই কথা জানান। তিনি সিলেট অফিসের নির্বাহী প্রকৌশলীর নম্বর দিয়ে সেখান থেকে তথ্য সংগ্রহের অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী