1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ইয়াকুব হত্যাকাণ্ড : একজনের ফাঁসি, অপরজনের যাবজ্জীবন

  • আপডেট সময় বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮


স্টাফ রিপোর্টার ::

সুনামগঞ্জের আলোচিত ইয়াকুব আলী হত্যা মামলায় বাদল মিয়া নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় শফিক মিয়া নামে আরেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এদিকে, অপরাধ প্রমাণ না হওয়ায় মামলার অপর আসামি জাকির হোসেনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাদল মিয়া জেলার মধ্যনগর থানার তেলিপাড়ার পাখি মিয়ার ছেলে এবং শফিক মিয়া সুনামগঞ্জ শহরের নতুন হাসননগর এলাকার মৃত আবদুল মান্নানের ছেলে।
আদালত সূত্রে জানা যায়, অনৈতিক কর্মকাণ্ডে বাধা দেওয়ায় ২০১৬ সালের ১০ জানুয়ারি রাতে বাদল, শফিকসহ কয়েকজন ইয়াকুব আলীকে ধারালো অস্ত্র দিয় কোপিয়ে আহত করে। পরে স্বজনরা ইয়াকুব আলীকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ওই রাতেই সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের বড়ভাই হযরত আলী। তদন্ত শেষে পুলিশ বাদল, শফিক ও জাকির হোসেনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। মামলার দীর্ঘ শুনানি ও নথিপত্র পর্যালোচনা শেষে বুধবার এ রায় দেন আদালত।
পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন জানান, দণ্ডপ্রাপ্তরা কারাগারে রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com