,

Notice :

জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন : নির্বাচনী সমাবেশে ভেস্তে গেছে সম্মেলনের কার্যক্রম


স্টাফ রিপোর্টার ::

সুনামগঞ্জ জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন পরিণত হয়েছিল নির্বাচনী সমাবেশে। ঘটা করে সাইনবোর্ড-বিলবোর্ড-ব্যানার ফ্যাস্টুনে সম্মেলন স্থল ছেয়ে গেলেও নেতারা সম্মেলন বিষয়ে কিছু বলেননি। তাই সম্মেলন নিয়ে কোন ঘোষণাও ছিলনা। সম্মেলন বিষয়ে নীরবতা ও কমিটি গঠন বিষয়ে কোন বক্তব্য না থাকায় তৃণমূল থেকে আসা নেতা-কর্মীরা অনেকটা হতাশ হয়েছেন। তবে দলীয় চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ সুনামগঞ্জ-৪ আসনে বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহকে প্রার্থী ঘোষণা করায় তাঁর সমর্থকরা খুশি হয়েছেন।
জানা গেছে, দীর্ঘদিন পর দলীয় চেয়ারম্যানের উপস্থিতিতে সম্মেলন হবে এই আশায় জেলার বিভিন্ন এলাকা থেকে রোববার জেলা শহরে অনুষ্ঠিত জাপা’র দ্বি-বার্ষিক সম্মেলনে ছুটে আসেন তৃণমূলের হাজার হাজার নেতাকর্মী। তারা ব্যানার, বিলবোর্ড ও ফেস্টুনে দৃষ্টি আকর্ষণ করেন। অনেকে পদ-পদবির আশায়ও নেতাদের অভিনন্দন জানিয়ে ব্যানার বিলবোর্ড করেন। জেলা সম্মেলনের মধ্য দিয়ে একটি শক্তিশালী কমিটি গঠিত হবে এমনটি আশা ছিল নেতাকর্মীদের। তাছাড়া দুঃসময়ের ত্যাগী নেতা-কর্মী ও উদ্যোগী তরুণ নেতা-কর্মীরা জেলা কমিটিতে মূল্যায়ন পাবেন এমন আশাও করেছিলেন তাদের সমর্থকরা। কিন্তু বিশাল সমাবেশ হলেও সম্মেলন নিয়ে কোন কথা বা বক্তব্য না থাকায় চরম হতাশ হন তারা। তাছাড়া মঞ্চে জাতীয় পার্টির পুরনো নেতাকর্মীদের অনেকেই স্থান পাননি। দূরে থেকে তাদের সভার কার্যক্রম দেখতে হয়েছে, বক্তব্য শুনতে হয়েছে দলীয় চেয়ারম্যান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের।
নেতাকর্মীরা জানান, দ্বিবার্ষিক সম্মেলনের নামে সভাটি অনুষ্ঠিত হলেও শেষ পর্যন্ত এটি দলীয় প্রার্থী ঘোষণার নির্বাচনী সমাবেশে রূপ নেয়। সাংগঠনিক সম্মেলন নিয়ে সিনিয়র নেতাদের কোন দিকনির্দেশনামূলক বক্তব্য না থাকায় হতাশ হন তৃণমূল নেতাকর্মীরা।
জাতীয় পার্টির একাধিক নেতা বলেছেন, দীর্ঘদিন ধরেই জেলা জাপা’র সাংগঠনিক কর্মকা- চলছে আহ্বায়ক কমিটির মাধ্যমে। নেতা-কর্মীরা মনে করেছিলেন- জেলা সম্মেলনের মধ্য দিয়ে পূর্ণাঙ্গ কমিটি হবে। এতে নতুন-পুরনোদের সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি দিবেন চেয়ারম্যান। কিন্তু সম্মেলনটি মূলত নির্বাচনী জনসভায় রূপ নেওয়ায় সাংগঠনিক আলোচনা আড়ালেই পড়ে যায়। তাই কবে হবে পূর্নাঙ্গ কমিটি এনিয়ে অনিশ্চয়তা এখনো কাটেনি।
নামপ্রকাশে অনিচ্ছুক জেলা জাতীয় পার্টির প্রবীণ এক নেতা জানান, আমরা আশা করেছিলাম কেন্দ্রীয় নেতৃবৃন্দ আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে একটি শক্তিশালী কমিটি ঘোষণা করে যাবেন। কিন্তু সম্মেলন নিয়ে কোন কথা না বলায় আমরা হতাশ হয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী