,

Notice :
«» সোমবার শহীদ সিরাজ লেকে ‘ইত্যাদি’র দৃশ্যায়ন «» জামালগঞ্জের দৌলতা ব্রীজ মরণ ফাঁদ «» রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন অ্যাড. রুমেন «» আয়কর মেলা সমাপ্ত : ৪ দিনে কর আদায় সাড়ে ১২ লক্ষ টাকা «» ‘নীলাদ্রি’ নয় শহীদ সিরাজ লেক নামে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে প্রচারের জন্য স্মারকলিপি «» নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : সহকারি রির্টানিং অফিসারের কাছে অভিযোগ «» মুক্তিযুদ্ধের স্মৃতিসংরক্ষণ কর্মকে প্রবল ও বেগবান করুন «» কেন্দ্রের দিকে তাকিয়ে মনোনয়ন প্রত্যাশীরা «» নির্বাচনী মাঠ ফাঁকা : প্রার্থীরা ঢাকায়, উৎকণ্ঠা উত্তেজনায় কাটছে প্রতি মুহূর্ত «» প্রশাসনের উদ্যোগ : প্রার্থীদের নির্বাচনী ব্যানার পোস্টার অপসারণ

সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র চূড়ান্ত

সুনামকণ্ঠ ডেস্ক ::
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা করা হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) মাঠপর্যায়ে জেলা, উপজেলা/থানা নির্বাচন অফিস থেকে বৃহ¯পতিবার এ তালিকা চূড়ান্ত করা হয়। মাঠপর্যায়ে এই চূড়ান্ত তালিকা আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে পাঠাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। এসব তথ্য জানিয়েছেন ইসির সহকারী সচিব রৌশন আরা বেগম।
রৌশন আরা জানান, গত ৫ আগস্ট ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকায় ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ৪০ হাজার ৬৫৭টি। আর ভোটকক্ষ (বুথ) ছিল ২ লাখ ৯ হাজার ৪১৮টি। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র ও কক্ষের সংখ্যা এই খসড়া তালিকার থেকে কিছু কমবেশি হতে পারে। মাঠপর্যায় থেকে সব তালিকা পেলে চূড়ান্ত ভোটকেন্দ্র ও কক্ষের সংখ্যা জানা যাবে।
২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রের স্যংখা ছিল ৩৭ হাজার ৭০৭টি এবং ভোটকক্ষ ছিল ১ লাখ ৮৯ হাজার ৭৮টি। এ হিসাবে একাদশ সংদস নির্বাচনের খসড়া তালিকা অনুযায়ী, ২ হাজার ৯৫০টি ভোটকেন্দ্র ও ২০ হাজার ৩৪০টি ভোটকক্ষ বেড়েছে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গত ১৯ জুলাই ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা তৈরি করতে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা/জেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দেয় ইসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী