1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সকলকে ঈদের শুভেচ্ছা

  • আপডেট সময় রবিবার, ১৯ আগস্ট, ২০১৮

পবিত্র ঈদুল আজহা আগামী বোধবার। আমাদের পত্রিকার পক্ষ থেকে বাংলাদেশসহ বিশ্বের সকল ইসলাম ধর্মাবলম্বী মানুষকে জানাই ঈদের আগাম শুভেচ্ছা ও সালাম। সেই সঙ্গে কামনা করছি, ঈদ বয়ে আনুক বিশ্বের ধর্মবর্ণনির্বিশেষে সকল মানুষের জন্য শান্তি, সুখ ও আনন্দ।
ঈদ মানে আনন্দ। ইসলামী ধর্মনৈতিকতার বিবেচনায় আনন্দের মহাউৎসবের দিনের অভিধাই ঈদ। তাই ঈদের সর্বপ্রথম চাওয়া আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশের অনুশীলনের অনুষঙ্গ হিসেবে আনন্দ ছড়িয়ে পড়–ক জনে জনে, ঘরে ঘরে, পাড়ায় পাড়ায়। ধনীর ঘরে দরিদ্রের ঘরে, পুঁজিপতির ঘরে, শ্রমিকের ঘরে আনন্দের আলো ছড়িয়ে পড়–ক। প্রতিটি মানুষ প্রাণবন্ত জীবন লাভ করুক।
বঙ্গবন্ধুতনয়া শেখ হাসিনার নেতৃত্বে দেশ সমৃদ্ধির পথে ক্রমাগত এগিয়ে চলেছে। দেশ এগিয়ে চলছে, দেশে সম্পশালীদের সংখ্যা বাড়ছে, বাজেট দিনে দিনে বড়ো হচ্ছে, এসব কীছুই সত্যি এবং দেশের উন্নতির জন্য ইতিবাচকতার সূচনা। কিন্তু তার বিপরীতে ধনী ও গরিবের ধনবৈষম্যও সমানতলে বাড়ছে এবং এই ধনবৈষম্য স্বাভাবিকভাবেই ঈদের আনন্দ উপভোগেও বৈষম্য তৈরি করছে। অর্থাৎ দেশের গরিব শ্রেণির মানুষেরা ঈদের আনন্দ উপভোগে বঞ্চিত হচ্ছে তাদের গরিবির কারণে। আগেই বলেছি, দেশের উন্নয়ন হচ্ছে, তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু সে উন্নয়নের কল্যাণস্পর্শ দেশের সকল মানুষের ভাগে সমান ভাগে বণ্টিত হতে পারছে না। আমরা আশা করবো ঈদের এই আনন্দকে সকল শ্রেণি ও স্তরের মানুষের কাছে সমানভাগে পৌঁছে দেওয়ার জন্য এমন একটি অর্থনৈতিক ব্যবস্থা গ্রহণ করা হোক যাতে মানুষে মানুষে ধনবৈষম্য কমে আসে। ঈদের আনন্দ সকল মানুষের জন্য সমান হয়। আবারো সকলকে জানাই পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com