,

Notice :
«» জেলা প্রশাসকের সাথে রিপোর্টার্স ইউনিটি নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ «» সরকারি প্রতিষ্ঠানে সেবার মান আরো বৃদ্ধি করতে হবে : জেলা প্রশাসক «» জগন্নাথপুর স্বাস্থ্য কমপ্লেক্স ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ভুল রিপোর্ট প্রদানের অভিযোগ «» কালনী নদী থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার «» স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল «» সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উদযাপনে জরুরি সভা আজ «» দুর্গাপূজা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে «» নতুন এমপিওভুক্তির আবেদন ৯৪৯৮, চলছে যাচাই-বাছাই «» দ্বিমুখী ক্ষতি থেকে অভিভাবকদের রক্ষা করুন «» টাঙ্গুয়ার হাওর : নৌ মালিক-চালকদের কাছে জিম্মি পর্যটকরা

বিশেষ ট্রাফিক সপ্তাহ : লাইসেন্স থাকলে ফুল, না থাকলে মামলা

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জে বিশেষ ট্রাফিক সপ্তাহ উপলক্ষে ট্রাফিক আইন মেনে চলার জন্য চালকদের উৎসাহিত করতে ফুল বিতরণ করছে পুলিশ। বৃহ¯পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের জেলা পরিষদ মোড়ে গাড়ির কাগজ যাচাই-বাছাই, ফিটনেসবিহীন গাড়ি ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানো চালকদের বিরুদ্ধে অভিযান চালায় পুলিশ বিভাগ। এসময় ৫০টি যানবাহন ও চালকের বিরুদ্ধে মামলা দেয় পুলিশ। পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান এ অভিযানে নেতৃত্ব দেন।
অভিযানে যাদের কাগজপত্র ঠিক ছিল সেসব চালকদের হাতে লাল গোলাপ ও রজনীগন্ধ ফুল তোলে দেয়া হয় পুলিশের পক্ষ থেকে।
এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত সিনিয়র পুলিশ সুপার হায়াতুন নবী, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, সদর থানার ওসি মো. শহিদুল্লাহ, ট্রাফিক ইন্সপেক্টর রেজ্জাকুল হায়দার।
পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বলেন, ট্রাফিক সপ্তাহের কর্মসূচির অংশ হিসেবে জেলার প্রায় ১০টি পয়েন্টে যানবাহনের লাইসেন্স, ফিটনেস, ইনস্যুরেন্সের কাগজ দেখে মেয়াদ যাচাই করছেন পুলিশ সদস্যরা। কাগজে সমস্যা থাকলে মামলা করছে পুলিশ। তিনি বলেন, রাস্তায় চালক, যাত্রী, পথচারী সবাইকেই আইন মেনে চলতে হবে।
অপরদিকে দক্ষিণ সুনামগঞ্জে থানা পুলিশের উদ্যোগে বিশেষ ট্রাফিক সপ্তাহ উপলক্ষে থানা পুলিশ ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কের শান্তিগঞ্জ বাজার এলাকায় বিভিন্ন প্রকার যানবাহনের ফিটনেস, রোড পারমিট, চালকের লাইসেন্স ও ইনস্যুরেন্সের কাগজপত্রাদি যাচাই করা হয়। এ সময় যাদের সবকিছু ঠিক আছে তাদেরকে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আর যাদের কাগজ পত্র ঠিক নেই, ট্রাফিক আইন বহির্ভূত, তাদের বিভিন্ন ক্যাটাগরিতে মামলা দেওয়া হয়। বিকাল ৪টা পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরিতে ২২টি মামলা হয়। এছাড়া যাদের কাগজপত্র কিছুই নেই তাদের গাড়ি আটক করা হয়। দিনব্যাপী পুলিশি কার্যক্রম পরিচালনা করেন দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই অভিজিৎ সিংহ, এসআই সৈয়দ আব্দুল মান্নান, এসআই জগৎজ্যোতি চৌধুরী, এসআই আলা উদ্দিন, এসআই ইমতিয়াজ সরকার, এসআই জিয়াউর রহমান, এএসআই মাহফুজুর রহমানসহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।
দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ট্রাফিক সপ্তাহ উপলক্ষে আমরা ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছি। প্রতিদিনই যানবাহনের কাগজপত্র চেক করা হচ্ছে। যাদের সব ঠিক আছে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা দেওয়া হচ্ছে। আর যাদের সমস্যা পাওয়া যাচ্ছে তাদের বিরুদ্ধে ট্রাফিক আইনে বিভিন্ন ক্যাটাগরিতে মামলা দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী