1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কোচিং বাণিজ্যে জড়িত শিক্ষকদের বদলি করা হচ্ছে

  • আপডেট সময় শনিবার, ২৩ জুন, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
দীর্ঘদিন একই কর্মস্থলে কর্মরত শিক্ষকদের মধ্যে কোচিং বাণিজ্যে জড়িয়ে পড়ার প্রবণতা রয়েছে মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এমন শিক্ষকদের বদলি-পদায়নের কার্যক্রম চলছে।
শনিবার জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তরে জাসদের সংসদ সদস্য নাজমুল হক প্রধানের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা জানান।
তিনি বলেন, বিভিন্ন পর্যায়ে গঠিত মনিটরিং কমিটির তৎপরতায় কোচিং বাণিজ্য বন্ধে অগ্রগতি সাধিত হয়েছে। এই কমিটির সুপারিশের ভিত্তিতে কোচিং বাণিজ্যে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।
চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, মায়েদের টিফিন বক্সে বাসায় তৈরি খাবার দিয়ে সন্তানদের স্কুলে পাঠাতে উদ্বুদ্ধ করা হয়েছে। এর ফলে ৯৬ শতাংশ শিক্ষার্থী তাদের মায়ের দেওয়া খাবার নিয়ে বিদ্যালয় আসছে।
মৌলভীবাজার-২ আসনের আব্দুল মতিনের প্রশ্নের জবাবে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, কিছু ভূমির মালিক রাজউকের অনুমোদিত নকশা ছাড়া ভবন নির্মাণ করে বলেই বিল্ডিং কোড যথাযথ অনুসরণ করা হয় না।
মুহিবুর রহমান মানিকের প্রশ্নের জবাবে সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন জানান, বর্তমানে দেশে হিজড়া জনগোষ্ঠীর কোনও জরিপ নেই। তবে সমাজসেবা অধিদফতরের তথ্য অনুযায়ী তাদের সংখ্যা ১১ হাজার ৩৯ জন।
¯িপকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com