,

Notice :
«» জেলা প্রশাসকের সাথে রিপোর্টার্স ইউনিটি নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ «» সরকারি প্রতিষ্ঠানে সেবার মান আরো বৃদ্ধি করতে হবে : জেলা প্রশাসক «» জগন্নাথপুর স্বাস্থ্য কমপ্লেক্স ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ভুল রিপোর্ট প্রদানের অভিযোগ «» কালনী নদী থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার «» স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল «» সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উদযাপনে জরুরি সভা আজ «» দুর্গাপূজা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে «» নতুন এমপিওভুক্তির আবেদন ৯৪৯৮, চলছে যাচাই-বাছাই «» দ্বিমুখী ক্ষতি থেকে অভিভাবকদের রক্ষা করুন «» টাঙ্গুয়ার হাওর : নৌ মালিক-চালকদের কাছে জিম্মি পর্যটকরা

সোনার বাংলা গড়তে হলে আলোকিত মানুষ হতে হবে : নূরুল হুদা মুকুট

স্টাফ রিপোর্টার ::
জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি নূরুল হুদা মুকুট বলেছেন, শিক্ষার্থীরা হচ্ছে বাগানের ফুল। বিদ্যালয়ে এই ফুল ফুটে দেশেজুড়ে শোভা ছড়ায়।
বুধবার সুনামগঞ্জ সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নূরুল হুদা মুকুট ছাত্রীদের উদ্দেশে বলেন, মেয়ে বলে তোমরা নিজেকে কখনো ছোট মনে করবে না। এ দেশের প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধীদলীয় নেত্রী নারী। নারীরা এখন আর পিছিয়ে নেই।
তিনি ছাত্রীদের উদ্দেশে আরো বলেন, তোমরা মন দিয়ে পড়াশোনা কর। বাংলাদেশকে আগে বলা হতো তলাবিহীন ঝুড়ি। কিন্তু আজ বাংলাদেশ উন্নত দেশের সাথে তাল মিলিয়ে চলছে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তোমাদের অবদান রাখতে হবে। তোমাদের হাতেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।
নূরুল হুদা মুকুট বলেন, সোনার বাংলা গড়তে হলে আলোকিত মানুষ হতে হবে। শুধু পুঁথিগত বিদ্যা শিখে বড় বড় ডিগ্রি নিলেই আলোকিত মানুষ হওয়া যায় না। যন্ত্রের মত আমাদের শিশুদের মানুষ তৈরি করে কোনো লাভ নেই। আলোকিত মানুষ হতে হলে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য সাংস্কৃতি, কবিতা, সংগীত, নাটকসহ সকল বিষয়ে জ্ঞান অর্জন করলেই আলোকিত মানুষ হওয়া যায়।
সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মো. মাশহুদ চৌধুরী’র সভাপতিত্বে ও সহকারি শিক্ষক শওকত আলী আহমদ এবং ইলি রানী বৈষ্ণব-এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল হক মোল্লা, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সহকারি শিক্ষক তাপস রায় চৌধুরী, অসিম চন্দ্র বর্মণ, মফিজুর রহমান।
আলোচনা সভা শেষে কৃতী শিক্ষার্থী ও বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী