,

Notice :
«» জেলা প্রশাসকের সাথে রিপোর্টার্স ইউনিটি নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ «» সরকারি প্রতিষ্ঠানে সেবার মান আরো বৃদ্ধি করতে হবে : জেলা প্রশাসক «» জগন্নাথপুর স্বাস্থ্য কমপ্লেক্স ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ভুল রিপোর্ট প্রদানের অভিযোগ «» কালনী নদী থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার «» স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল «» সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উদযাপনে জরুরি সভা আজ «» দুর্গাপূজা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে «» নতুন এমপিওভুক্তির আবেদন ৯৪৯৮, চলছে যাচাই-বাছাই «» দ্বিমুখী ক্ষতি থেকে অভিভাবকদের রক্ষা করুন «» টাঙ্গুয়ার হাওর : নৌ মালিক-চালকদের কাছে জিম্মি পর্যটকরা

বর্ণিল আতশবাজিতে স্যাটেলাইটের মহাকাশযাত্রা উদযাপন

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ ‘বঙ্গবন্ধু-১’ এর সফল উৎক্ষেপণ স্মরণীয় করে রাখতে সারাদেশের ন্যায় সুনামগঞ্জে আতশবাজি উৎসব উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে আতশবাজি প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
প্রদর্শনীর শুরুতে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর তাৎপর্য ও গুরুত্ব ব্যাখ্যা করে সুনামগঞ্জবাসীর উদ্দেশে বক্তব্য প্রদান করেন। প্রদর্শনীতে পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, পিপি খায়রুল কবির রুমেনসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
আতশবাজি প্রদর্শনী দেখতে সুনামগঞ্জ স্টেডিয়ামে শত শত মানুষ সমবেত হন। এছাড়া শহরের বিভিন্ন এলাকা থেকে নারী ও শিশুরা উৎসবমুখর আতশবাজি প্রত্যক্ষ করেন।
উল্লেখ্য, বাংলাদেশ সময় শনিবার মধ্যরাতে ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারের লঞ্চ প্যাড থেকে উৎক্ষেপণ করা হয় কৃত্রিম উপগ্রহ বঙ্গবন্ধু-১।
জানাগেছে, বর্তমানে সম্প্রচার ও প্রাকৃতিক দুর্যোগ বিষয়ে গবেষণার কাজের জন্য বিদেশি স্যাটেলাইটের ভাড়া বাবদ বছরে এক কোটি ৪০ লাখ ডলার (১১৮ কোটি টাকা) গুণতে হয়। তিন হাজার কোটি টাকা ব্যয়ে মহাকাশে পাঠানো এই কৃত্রিম উপগ্রহ কাজ শুরু করলে বিদেশি স্যাটেলাইট নির্ভরতা কাটিয়ে উঠে অর্থ সাশ্রয় করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী