1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১০ কর্মকর্তাকে তিনমাসের জন্য হাওর এলাকায় পদায়ন

  • আপডেট সময় রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
অতিরিক্ত ১০ কর্মকর্তাকে তিনমাসের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে হাওর এলাকায় পদায়ন করা হয়েছে।
রোববার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত হাওর অঞ্চলের চলমান বন্যা পরিস্থিতির উপর আন্তঃমন্ত্রণালয়ের পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়।
এদিকে সভায় হাওরাঞ্চলের অকাল বন্যা সমস্যার কারণ চিহ্নিত ও ভবিষ্যৎ করণীয় নির্ধারণে সুপারিশ প্রণয়নের জন্য ১৮ সদস্যের একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে।
সূত্র বলছে, আগামী ১৫ দিনের মধ্যে কমিটিকে সুপারিশ আকারে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্যে প্রত্যেক মন্ত্রণালয়ের পক্ষ থেকে টিম পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।
বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, স্বাস্থ্য মন্ত্রণালয় পানি বিশুদ্ধকরণের পর্যাপ্ত ট্যাবলেট সরবরাহ করবে। আর বন্যা পরবর্তী পুনর্বাসনের জন্য ৩৬ হাজার কৃষককে কৃষি প্রণোদনা দেবে কৃষি মন্ত্রণালয়।
এছাড়া সংশ্লিষ্ট এলাকায় অতিরিক্ত ১০ কর্মকর্তাকে তিনমাসের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে হাওর এলাকায় পদায়ন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com